Beta

দক্ষিণ কোরিয়ায় যাচ্ছে উত্তর কোরিয়ার প্রতিনিধিদল

০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৬ | আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৬

বিবিসি

পারমাণবিক অস্ত্র সমৃদ্ধকরণ নিয়ে দুই কোরিয়ায় চলমান উত্তেজনার মধ্যেই আসন্ন শীতকালীন অলিম্পিকে অংশ নিতে উত্তর কোরিয়ার উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল দক্ষিণ কোরিয়ায় যাবে।

দক্ষিণ কোরিয়ার আন্তকোরীয় পুনঃএকত্রীকরণবিষয়ক মন্ত্রণালয় জানায়, উত্তর কোরিয়ার সংসদ প্রধান কিম ইয়ং নেমের নেতৃত্বে ২২ সদস্যের একটি প্রতিনিধিদল আগামী শুক্রবার দক্ষিণ কোরিয়ায় আসছে।

আগামী ৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অলিম্পিকের এই আসর দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে দুই কোরিয়ার খেলোয়াড়রা এক পতাকা নিয়ে উপস্থিত হবেন।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি ভবন ব্লু হাউস থেকে একজন কর্মকর্তা বিবিসিকে জানান, উত্তর কোরিয়ার এ পদক্ষেপে আন্তকোরিয়ার সম্পর্ক উন্নয়নে সম্মতি জানানো এবং দেশটির আন্তরিকতা প্রদর্শন করা হয়েছে।
 
অলিম্পিকে অংশ নিতে কয়েকশ লোকের একটি প্রতিনিধিদল উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়ার সিউলে যাবে। দলে থাকবেন কয়েকশ চিয়ারলিডার ও খেলোয়াড়।
 
এ ছাড়া মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের অতিথি হিসেবে ফ্রেড ওয়ার্মবিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করবেন। ফ্রেড ওয়ার্মবিয়ারের ছেলে ওত্তো ওয়ার্মবিয়ার দীর্ঘদিন উত্তর কোরিয়ার জেলে বন্দি ছিলেন। কিন্তু ছাড়া পেয়ে যুক্তরাষ্ট্রে ফেরার কিছুদিন পরই তিনি মারা যান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement