Beta

মা হচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

১৯ জানুয়ারি ২০১৮, ১১:০৭

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। ছবি : রয়টার্স

প্রথম সন্তানের মা হতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন (৩৭)। আর এ জন্য জুনে সন্তান জন্মের পর ছুটি নেওয়ার কথাও জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী থাকাকালীন গর্ভধারণের এ ঘটনা দেশটিতে একটি নজির হয়ে থাকবে। আজ শুক্রবার এক বিবৃতিতে এসব জানান জাসিন্ডা আরডার্ন।

রয়টার্স বলছে, একটি ই-মেইল বার্তায় জাসিন্ডা আরডার্ন জানান, সন্তান জন্মের পর ছয় সপ্তাহ ছুটি নেবেন। আর এ সময় দায়িত্ব পালন করবেন ডেপুটি প্রধানমন্ত্রী ইউন্সটন পিটার। তবে ছুটি শেষে যথারীতি কাজে ফেরার কথাও জানিয়েছেন বিশ্বের সর্বকনিষ্ঠ এই প্রধানমন্ত্রী।

ফেসবুকে একটি পোস্টে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, ‘ক্লার্ক ও  আমি খুবই উচ্ছ্বসিত। আমাদের দলের সদস্য সংখ্যা দুই থেকে তিনে দাঁড়াবে।’  তিনি আরো বলেন, ‘আমি হব প্রধানমন্ত্রী ও মা। আর ক্লার্ক বাসায় থাকবে।’

জাসিন্ডা আরডার্নের স্বামী ক্লার্ক গ্যাফোর্ড নিউজিল্যান্ডের একটি টেলিভিশনে রান্নাবিষয়ক অনুষ্ঠান পরিচালনা করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসিন্ডা বলেন, ‘আমিই প্রথম নারী নই যে একসঙ্গে অনেক কাজ করি। আমিই প্রথম নই যে কর্মজীবী ও সন্তান আছে। যদিও এটি একটু ভিন্ন ধরনের। তবে এসব কাজেও অনেক নারীই রয়েছেন, যাঁরা খুব ভালোভাবেই এসব করতে পেরেছেন।’

এর আগে  প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তান জন্ম দেন পাকিস্তানের বেনজির ভুট্টো।

বিশ্বের কনিষ্ঠ এই প্রধানমন্ত্রী বলেন,  মা হওয়ার নতুন এই দায়িত্ব আমি আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি। একজন প্রধানমন্ত্রী হিসেবে আমি সমানভাবেই করতে চাই। পরিবর্তনের স্লোগান নিয়ে গত বছরে ক্ষমতায় আসেন জাসিন্ডা আরডার্ন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement