Beta

ট্রাম্পের সঙ্গে গলফ খেলার সময় চিৎপটাং শিনজো আবে

০৯ নভেম্বর ২০১৭, ১৮:১০

অনলাইন ডেস্ক
ট্রাম্পের সঙ্গে গলফ খেলার একপর্যায়ে এভাবেই উল্টে পড়ের শিনজো আবে। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গলফ খেলছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। হঠাৎ শরীরের ভারসাম্য হারিয়ে উল্টে পড়লেন পাশের একটি বালির পরিখায়।

সম্প্রতি প্রকাশিত এক ভিডিওচিত্রে এই দৃশ্য দেখা গেছে। আর এসব ভিডিও করা হয়েছে বহুদূরের আকাশে থাকা একটি হেলিকপ্টার থেকে। সে কারণে খুব স্পষ্ট বোঝা যায় না এর চরিত্রগুলোকে।

ভিডিওতে দেখা যায়, জাপানের কাসুমিগাসেকি কান্টি ক্লাবের মাঠে গত রোববার গলফ খেলছিলেন ডোনাল্ড ট্রাম্প ও শিনজো আবে। আর আশপাশে ঘুরে বেড়াচ্ছেন তাঁদের সফরসঙ্গীরা।

এক পর্যায়ে বালির পরিখায় গিয়ে পড়ে শিনজো আবের বল। সেখান থেকে বলটি আবার মাঠে পাঠান তিনি। এরপর বালির পরিখা থেকে মাঠে উঠতে যান আবে। মাঠে এক পা দেওয়ার পরই হারিয়ে ফেলেন নিজের ভারসাম্য। ফলে উল্টে গিয়ে পড়েন ওই বালির পরিখার মধ্যেই।

তবে আশপাশের লোকজন সাহায্য করতে এগিয়ে আসার আগেই আবার নিজেই উঠে দাঁড়ান শিনজো আবে। তবে তাঁর গলফ খেলার সঙ্গ ডোনাল্ড ট্রাম্পকে ওই সময় আশপাশে দেখা যায়নি।

কারণ বিশ্বখ্যাত গলফার হিদেকি মাতসুইয়ামার সঙ্গে কিছুটা সামনের দিকে এগিয়ে গিয়েছিলেন তিনি। দুই বিশ্বনেতাকে সঙ্গ দিতেই সেদিন এসেছিলেন বিখ্যাত এই গলফার।

এদিকে, এই শিনজো আবের এই পড়ে যাওয়ার দৃশ্য প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে পড়ে। শুধু তাই নয়, বিষয়টি নিয়ে মজাও করছেন জাপানের নাগরিকরা। তাঁরা বলছেন, ঘটনার সময় ডোনাল্ড ট্রাম্পের ওই স্থানে না থাকা আসলে দুই দেশের মধ্যকার সম্পর্ককেরই প্রতিফলন।

টুইটারে এক জাপানি লিখেছেন, ‘যখন শিনজো আবে পেছন দিকে পড়ে যাচ্ছিলেন তখন তাঁকে উপেক্ষা করা হয়। তিনি ট্রাম্পের জন্য পরিবেশন করছেন একরাশ লোভনীয় খাবার আর বদলে তাঁকে জোর করে নেওয়া হচ্ছে আরো অস্ত্র কেনার প্রতিশ্রুতি।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement