Beta

তিমির বাচ্চাকে বাঁচাতে রাতভর চেষ্টা ৩০০ মানুষের

২৯ আগস্ট ২০১৭, ১৪:১০

এনডিটিভি

জোয়ারে ভেসে এসে ব্রাজিলের রিও ডি জেনিরোর সৈকতে পড়েছিল ৩২ ফুট লম্বা একটি হ্যাম্পব্যাক তিমির বাচ্চা। সমুদ্রে যেতে ছটফট করছিল। একটু একটু নিশ্বাসও নিচ্ছিল। আর সেই সুযোগটাকে কাজে লাগিয়ে ৩০০ লোক রাতভর চেষ্টা চালিয়ে তিমিটিকে বাঁচালেন। তীরে বালু সরিয়ে, দড়ি দিয়ে বেঁধে তিমিটিকে পৌঁছে দেওয়া হয় সমুদ্রে। 

ডেইলি মেইলের খবরে বলা হয়, ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়া থেকে ২০০ কিলোমিটার দূরের সমুদ্রবন্দর বুজিয়সের ওই সমুদ্রসৈকতে পড়ে ছিল তিমিটি। প্রথমে কয়েকজন স্থানীয় লোকজন তিমিটিকে দেখতে পান। পরে তাঁরা প্রশাসনকে খবর দেন। এর পর প্রায় ৩০০ লোক তিমিটিকে বিপদ থেকে উদ্ধার করতে উঠেপড়ে লাগেন। তাঁরা পানিপ্রবাহ তৈরি করতে বালু সরিয়ে গর্ত করার চেষ্টা করেন, যাতে করে শিশু তিমিটি পুনরায় সাঁতার কাটতে এবং ঠান্ডা থাকতে পারে। 

তিমির বাচ্চাটিকে বাঁচানোর ভিডিও ও ছবি প্রকাশ করে ফোলহা ডি বুজিয়স নামে এক পত্রিকা। এর পরপরই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তোলে।

জীববিজ্ঞানীদের বরাত দিয়ে ডেইলি মেইল বলছে, চার টন ওজনের বাচ্চা তিমিটা সম্ভবত ভাটার সময় মায়ের কাছ থেকে আলাদা হয়ে যায়। 

টানা সাত ঘণ্টা চেষ্টার পর লোকজন প্রাণীটিকে উদ্ধার করে পানিতে ছাড়তে সক্ষম হয়। তিমিটি পানিতে সাঁতার কাটতে শুরু করলে  উচ্ছ্বাস করতে থাকেন উদ্ধারকারী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement