Beta

চোর পেল পুলিশের উপহার

১৫ আগস্ট ২০১৭, ২২:৫২

বিবিসি
কানাডার টরন্টো নগরীর পুলিশ কনস্টেবল নিরান জয়ানেসান। ছবি : বিবিসি

কানাডার টরন্টো নগরীর সুপারস্টোর ওয়ালমার্টে কাপড় চুরি করতে গিয়ে ধরা পড়েছিলেন এক তরুণ। দোকানটির কর্তৃপক্ষ হাতেনাতে ওই তরুণকে ধরে পুলিশে দেয়।

তদন্তে আসেন কনস্টেবল নিরান জয়ানেসান। তিনি ওই তরুণের সঙ্গে কথা বলে জানতে চান কী হয়েছে? তরুণ জানান, তাঁর পরিবার খুব দরিদ্র। বাড়িতে বৃদ্ধ এবং অসুস্থ বাবা। প্রতি সপ্তাহে বাবার জন্যই অনেক অর্থ ব্যয় হয়।

এই অবস্থায় একটি মার্কেটিং চাকরির ইন্টারভিউয়ের জন্য ডাক আসে ওই তরুণের। কিন্তু ওই তরুণের আর্থিক অবস্থা এমন ছিল যে তাঁর একটি ভালো পোশাকও ছিল না। তাই তিনি চুরি করার চেষ্টা করেন।

তরুণের এই কথাগুলো শুনে কনস্টেবল নিরান আর ওই তাঁকে গ্রেপ্তার করতে পারেননি। বরং সুপারস্টোর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাঁর বিরুদ্ধে কোনো অভিযোগ লিপিবদ্ধ না করে বরং তাঁকে সতর্ক করে ছেড়ে দেন।

আর বিদায়ের সময় ‘চোর’ তরুণের হাতে একটি প্যাকেট তুলে দেন। আর ওই প্যাকেটটি খুলে ওই তরুণের চোখ চড়কগাছ। দেখেন ইন্টারভিউতে যাওয়ার জন্য একটি দারুণ পোশাক।
পোশাকটি পরে ইন্টারভিউ দিতে যান তরুণ। ফেরেন চাকরিটি বাগিয়েই। আর এই কথা গর্বভরে নিজের টুইটারে লেখেন ওই পুলিশ কর্মকর্তা নিরান।

টুইটারে মহৎপ্রাণ ওই পুলিশ কর্মকর্তা লেখেন, ‘সে খুব কঠিন সময় পার করছিল। আর সে আমার সঙ্গে দেখা করেছে। জানিয়েছে, আমার দেওয়া শার্ট পরে ইন্টারভিউ দিতে গিয়েছিল সে। আর সেখানে তার চাকরি হয়েছে। এটা আমার জীবনের অন্যতম আনন্দময় মুহূর্ত।’

এদিকে টরেন্টোর ওই পুলিশ কর্মকর্তার কাজের প্রশংসা করেছেন অনেকেই। তাঁর টুইটে মন্তব্য করেছেন প্রায় ১২ হাজার মানুষ। আর প্রশংসাযোগ্য এই টুইটটি রিটুইট করা হয়েছে তিন হাজারের বেশিবার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement