Beta

নারীদের বিশ্রামাগারে বোমা হামলা, নিহত তিন

১৮ জুন ২০১৭, ১৪:৩৩

আলজাজিরা
কলম্বিয়ার রাজধানী বোগোতায় একটি শপিংমলে নারীদের বিশ্রামাগারে বোমা হামলায় কমপক্ষে তিন নারী নিহত হন। ছবি : এএফপি

কলম্বিয়ার রাজধানী বোগোতায় একটি শপিংমলে নারীদের বিশ্রামাগারে বোমা হামলায় কমপক্ষে তিন নারী নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন কমপক্ষে নয়জন।

স্থানীয় সময় শনিবার বিকেল ৫টার দিকে বোগোতার অ্যান্দ্রিনো শপিং সেন্টারে ওই হামলা হয়। রোববার বাবা দিবস উপলক্ষে অনেকেই ওই শপিং সেন্টারে কেনাকাটা করতে গিয়েছিলেন।

হামলার পর ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোস। এদিকে বোগোতার মেয়র এনরিক পেনালোসা বোমা হামলার নিন্দা জানিয়ে বলেছেন, ‘আমরা এই কাপুরুষোচিত বোমা বিস্ফোরণের তীব্র নিন্দা জানাচ্ছি এবং হামলার ভুক্তভোগীদের জন্য ব্যথিত।’

হামলার শিকার একজন ২১ বছর বয়সী ফ্রান্সের নাগরিক বলে জানিয়েছেন মেয়র পেনাসোলা। তিনি শহরের দরিদ্র এলাকায় সেবামূলক কাজে জড়িত ছিলেন।

হামলার বিষয়ে ওই শপিং সেন্টারের একজন কর্মী বলেন, ‘যখন বিস্ফোরণ শুনি, আমি তখন ক্রেতাদের খেয়াল রাখছিলাম। তারা (পুলিশ) এসে সবাইকে বের হয়ে যেতে বলল। আমরা দেখলাম একজন নিহত হয়েছে এবং অনেকেই আহত হয়েছে।’

এদিকে হামলার পর পরই বোগোতার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আশপাশের দোকান ও ভবন থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নিয়েছে পুলিশ। হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছে তারা। এ ছাড়া আর কোনো বোমা আছে কি না, তার সন্ধানে কাজ করছেন বোমা নিষ্ক্রিয়কারী বাহিনী। মাঠে নামানো হয়েছে তল্লাশি কুকুর।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement