Beta

নারীর খাবার কেড়ে নিল ‘ডাকাত’ বেজি

১৫ জুন ২০১৭, ১০:৩৭

এনডিটিভি
কোস্টারিকায় এক নারী পর্যটকের কাছ থেকে খাবার ছিনিয়ে নেয় ডাকাত র‍্যাকুন। ছবি :ইউটিউব থেকে

দুপুরের খাবার হাতে নিয়ে ঘুরছিলেন এক নারী পর্যটক। হঠাৎ এক ডাকাত বেজির হানা। নিমিষেই ওই নারীর হাত থেকে খাবার কেড়ে নিয়ে দে ছুট!

গত সপ্তাহে মধ্য আমেরিকার দেশ কোস্টারিকায় এ ঘটনা ঘটে। ইউটিউবে পোস্ট করা একটি ৩০ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, বেজির মতো একটি প্রাণী হঠাৎ এক পর্যটক দলের মধ্যে ঢুকে পড়ে। দুজন নারী তাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করলেও সে যেতে নারাজ। পর্যটকদের চারপাশে ঘুরতে ঘুরতে অকস্মাৎ এটি এক নারী পর্যটকের ওপর হামলে তাঁর হাত থেকে খাবারের প্যাকেট ছিনিয়ে নেয়।

এনডিটিভি জানায়, মধ্য আমেরিকায় বেজির মতো দেখতে এই প্রাণীটিকে র‍্যাকুন নামে ডাকা হয়। ইন্টারনেট দুনিয়া একে ‘ট্রাশ পান্ডা’ বা ‘নোংরা পান্ডা’ বলেও অভিহিত করা হয়। চোখের চারপাশের কালো দাগের জন্য স্থানীয় মানুষের কাছে এরা ‘মুখোশ পরা ডাকাত’ হিসেবেও পরিচিত।

ভিডিওতে দেখা যায়, খাবার ছিনিয়ে নেওয়ার পর সবার সামনেই প্যাকেটটি ছিড়ে তাতে কী আছে বোঝার চেষ্টা করে র‍্যাকুনটি। এক পর্যটক মন্তব্য করেন, সে হয়তো প্রমাণ করতে চেয়েছে তার চুরি করে খেতে ভালো লাগে না। সে যা করে প্রকাশ্যেই করে। পরে এক পুরুষ পর্যটক তাকে তাড়ানোর চেষ্টা করলে সে একটি কলা মুখে নিয়ে পালিয়ে যায়।

হিগিনস নামে যুক্তরাষ্ট্রের এক পর্যটক বিষয়টি বর্ণনা করতে গিয়ে বলেন, ‘আমার বেশ হাসি পাচ্ছিল। তবে আমি কোনো নেতিবাচক উদ্দেশে হাসিনি। ওই নারীর জন্য আমার খারাপ লাগছে। বেচারি তিনি তার দুপুরের খাবার হারালো। কিন্তু এটা ছিল হাস্যকর পরিস্থিতি।’  

তবে কোস্টারিকায় র‍্যাকুনের এই হামলে পড়ে খাবার ছিনিয়ে নেওয়ার বিষটি বিরল নয়। তারা এমনটা মাঝেমধ্যেই করে থাকে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement