Beta

ঢাকা-মাসকাট রুটে ওমান এয়ারের ফ্লাইট বাড়ছে

০২ জুলাই ২০১৫, ১১:২৯ | আপডেট: ০২ জুলাই ২০১৫, ১২:০৭

অনলাইন ডেস্ক

অব্যাহত বাণিজ্য ও পর্যটন চাহিদার মুখে ঢাকা-মাসকাট রুটে ফ্লাইট সংখ্যা বাড়াতে যাচ্ছে ওমান এয়ার।

এর মাধ্যমে পাঁচ লাখ ৫০ হাজারের বেশি ওমানপ্রবাসী বাংলাদেশি যাতায়াতে সুবিধা পাবে। আগামী আগস্টে ঢাকার সঙ্গে ওমান এয়ারের নতুন সেবা চালু হবে।

টাইমস অব ওমানের খবরে বলা হয়েছে, ওমান ও বাংলাদেশের মধ্যে ব্যবসা ও পর্যটন যোগাযোগ বৃদ্ধি পাওয়ার কারণেই এ রুটে ফ্লাইট বাড়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। রাষ্ট্রায়ত্ত এই এয়ারলাইন্স এরই মধ্যে ভারতের গোয়া, সিঙ্গাপুর ও ফিলিপাইনের ম্যানিলা ও ইন্দোনেশিয়ার জাকার্তার সঙ্গে ফ্লাইট চালু করেছে।

ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে ওমান এয়ারের সার্ভিস চালু আছে। নতুন করে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট (এ৩৩০) মাসকাট ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে চলাচল করবে।

এদিকে, বাংলাদেশের বেসরকারি এয়ারলাইন্স রিজেন্ট খুব শিগগির ঢাকা থেকে মাসকাট এবং চট্টগ্রাম থেকে মাসকাটে সরাসরি ফ্লাইট চালুর পরিকল্পনা করছে। এই এয়ারলাইন্স সম্প্রতি একটি বিবৃতিতে বলেছে, ১০ কোটি মার্কিন ডলারের সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে এই ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে।

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি মোহাম্মদ শফিকুল ইসলাম ভূইয়া বলেন, ‘কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে দুই ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশ ওমান ও বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করে আসছে। ওমানের ঘনিষ্ঠ বন্ধুর মধ্যে একটি হতে পেরে বাংলাদেশ গর্বিত।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement