Beta

ম্যানিলায় হামলার দায় স্বীকার আইএসের, পুলিশের অস্বীকার

০২ জুন ২০১৭, ২১:১৬

অনলাইন ডেস্ক

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় একটি ক্যাসিনোতে বোমা হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। আজ শুক্রবার আইএসের কথিত বার্তা সংস্থা ‘আমাকে’ এই দাবি করা হয়।

তবে আইএসের এই দাবি সঠিক নয় বলে জানিয়েছে ফিলিপাইনের পুলিশ।

সিএনএন জানিয়েছে, ম্যানিলার ওই ঘটনায় এখন পর্যন্ত ৩৭ জন মারা গেছেন। এই হামলার আইএসের যোদ্ধা অংশ নিয়েছিল বলে আমাক জানায়। তবে আক্রমণকারী ওই ‘যোদ্ধার’ কোনো ছবি বা নাম প্রকাশ করা হয়নি।

আইএসের এই দাবি সত্য নয় জানিয়ে ফিলিপাইনের জাতীয় পুলিশের প্রধান অস্কার আলবায়ালডে বলেন, ‘তারা (আইএস) বিশ্বের সব নৃশংসতার দায় স্বীকার করে নিজেদের কুখ্যাতি বাড়াতে চায়। এখানে সন্ত্রাসীদের হাত রয়েছে-এমন তথ্য সঠিক নয়।’

এর আগে ফিলিপাইনের সংবাদমাধ্যম এবিএস-সিবিএন জানায়, স্থানীয় সময় শুক্রবার সকালে ম্যানিলায় ওই হোটেলে ঢুকে টেলিভিশন স্ক্রিনের দিকে গুলি ছুড়তে থাকে এক বন্দুকধারী। পরে সে ক্যাসিনো টেবিলসহ নিজের গায়ে আগুন ধরিয়ে দেয়। আগুনে সৃষ্ট ধোঁয়ায় দম বন্ধ হয়ে ওই ৩৬ জনের মৃত্যু হয়।

ধোঁয়ায় কমপক্ষে ৫০ জন অসুস্থ হয়ে পড়ে বলে জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই বন্দুকধারী ডাকাতি করতেই রিসোর্টে হামলা চালায় বলে ধারণা পুলিশের। ঘটনার সঙ্গে জঙ্গিবাদের কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে তারা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement