Beta

যমজ বোনের শতবর্ষ উদযাপন

২০ মে ২০১৭, ১৯:০২

এবিসি নিউজ
শতবর্ষ উদযাপন উপলক্ষে গোলাপি-সাদা ও নীল-সাদা পোশাকে ক্যামেরার সামনে যমজ বোন পন্তিন ও প্যানদলফি। ছবি : সংগৃহীত

একজনের পরনে গোলাপি-সাদা রঙের পোশাক। অন্যজনের নীল-সাদা। উভয়ের মাথায়ই ফুল গোঁজা। গালে হাত দিয়ে দুজনই এসেছেন ক্যামেরার সামনে। আলোকচিত্রী তাঁদের ছবি তুলছেন সাগ্রহে। উপলক্ষটা কী অনুমান করতে পেরেছেন? হয়তো ভাবছেন, যমজ দুই বোন কোনো পারিবারিক উৎসব উদযাপন করছেন। কিন্তু বাস্তবতা হলো, ব্রাজিলের ইবিরাকুর এলাকার বাসিন্দা মারিয়া পিগন্যান্তো পন্তিন ও পাউলিনা পিগন্যান্তো পেনদলফি বোনদ্বয় তাঁদের শততম জন্মদিন উদযাপন করেছেন। আর এ উপলক্ষেই  ক্যামেরার মুখোমুখি হয়েছিলেন তাঁরা।   

শতবর্ষী দুই বোনের ছবি তুলেছেন ব্রাজিলের আলোকচিত্রী ক্যামিলা লিমা।

সংবাদমাধ্যম এবিসি নিউজকে লিমা জানান, তিনি স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন মারফত দুই বোনের কথা জানতে পারেন। শতবর্ষ ছোঁয়ার মাইলফলককে স্মরণীয় করে রাখতে ফটোশুটে অংশ নিতে দুই বোন রাজি হবেন আশা করেই তিনি ব্রাজিলের ইবিরাকু শহরে যান। সেখানে কথা বলার পর সহজেই ক্যামেরার সামনে দাঁড়াতে রাজি হন দুই বোন।

তরুণ দম্পতিদের অনুপ্রেরণা দিতেই লিমা মূলত বয়স্ক যুগলদের ছবি তুলে থাকেন। তাঁর ভাষ্য, যমজ বোনেরা চুলে ফুল গুঁজে, পুরোদস্তুর মেকআপ নিয়ে গোলাপি ও সাদা রঙের  পোশাক পরে দুই ঘণ্টার এই ফটোশুটে অংশ নেন। পুরোটা সময় তাঁরা বেশ উৎফুল্ল ছিলেন।

‘আমি যা যা বলেছি তাঁরা তা-ই করেছেন। এতে মোটেও ক্লান্ত হননি তাঁরা’, বলেন লিমা।

ব্রাজিলের সংবাদমাধ্যম গেজেতা নিউজের খবরে বলা হয়, দুই বোনের মধ্যে প্যানদলফির ছয় সন্তান, ১৯ নাতি-নাতনি ও ১৬ প্রপৌত্র-পৌত্রী রয়েছে। আর পন্তিনের পাঁচ সন্তান, ১২ নাতি-নাতনি ও সাত প্রপৌত্র, পৌত্রী আছে। পরিবারের সব সদস্যকে নিয়ে ২০ মে (শনিবার) প্যানদলফি ও পন্তিনের জন্মদিন উদযাপনের কথাও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement