Beta

টিভিতে নবী (সা.)-এর কার্টুন প্রচারে মন্ত্রীর ঘোষণা, পরে বাতিল

২০ জুন ২০১৫, ২০:৪০ | আপডেট: ২০ জুন ২০১৫, ২২:১১

অনলাইন ডেস্ক
সংবাদ সম্মেলনে নেদারল্যান্ডসের বিতর্কিত কট্টরপন্থী রাজনীতিক খিরথ উইলদরস। ছবি : সিডনি মর্নিং হেরাল্ড

নেদারল্যান্ডসের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে মুসলিমদের শেষ নবী হজরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন প্রচারের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। গতকাল নেদারল্যান্ডসের কট্টরপন্থী রাজনীতিক খিরথ উইলদরস জানিয়েছিলেন, তিনি আজ শনিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে হজরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন প্রচার করবেন। বিষয়টি সংবাদমাধ্যমে আসার পর কয়েকটি মুসলিম দেশ ও বিভিন্ন সংগঠন এর প্রতিবাদ জানায়।   

খিরথ উইলদরসের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাজনৈতিক দলগুলোকে তাদের বক্তব্য প্রচারের জন্য রাষ্ট্রীয় টেলিভিশনে যে সময় বরাদ্দ করা হয়, সে রকম একটি অনুষ্ঠানে এই কার্টুন প্রচারের পরিকল্পনা করছেন তিনি। কিন্তু আজ একেবারে শেষ মুহূর্তে নেদারল্যান্ডসের রাষ্ট্রীয় টেলিভিশন খিরথের এই অনুষ্ঠান বাতিল করে দেয়। পরিবর্তে প্রচার করা হয় তার দল ফ্রিডম পার্টির পুরোনো এক রেকর্ড করা অনুষ্ঠান। খিরথ তাঁর পরিকল্পনা ভণ্ডুল করে দেওয়ার জন্য রাষ্ট্রীয় টেলিভিশনকে দায়ী করেছেন। খিরথ দেশটিতে মুসলিমবিরোধী রাজনীতিক হিসেবে পরিচিত।

গত মাসে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে এক অনুষ্ঠানে এই একই কার্টুনের প্রদর্শনী হয়েছিল। ওই অনুষ্ঠানে দুজন সশস্ত্র ব্যক্তি হামলার চেষ্টা করার সময় নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়। ওই অনুষ্ঠানে খিরথ উইলদরসও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্বজুড়ে মুসলিমরা যখন পবিত্র রমজান মাসে রোজা রাখছেন, সে রকম একসময়ে নবী মুহাম্মদ (সা.)-এর কার্টুন টেলিভিশনে প্রচারের এই সিদ্ধান্তে দেশব্যাপী উদ্বেগ সৃষ্টি হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশে নেদারল্যান্ডসের দূতাবাসগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম। দেশটির মুসলিম নেতারা অভিযোগ করছেন, খিরথ তাঁর মত প্রকাশের স্বাধীনতাকে ইসলামের বিরুদ্ধে লড়াই চালানোর অস্ত্র হিসেবে ব্যবহার করছেন।

 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement