Beta

আকাশে অদ্ভুত মেঘ, আতঙ্কে মানুষ

০৬ মার্চ ২০১৭, ১০:২৩

অনলাইন ডেস্ক
জাম্বিয়ার কিটওয়ে শহরের মুকুবা শপিং মলের ওপরে প্রথমে মানুষের ছায়ার মতো অদ্ভুত ওই মেঘ। ছবি : মেট্রো অনলাইন

আফ্রিকার দেশ জাম্বিয়ার একটি শহরের আকাশে অদ্ভুত এক মেঘ নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। কিটওয়ে শহরের মুকুবা শপিং মলের ওপরে প্রথমে মানুষের ছায়ার মতো অদ্ভুত ওই মেঘ দেখা যায়। পরে ছায়াটি শহরের উত্তর থেকে দক্ষিণে সরে যেতে থাকে।

ছায়াটি ৩৩০ ফুট বা ১০০ মিটারের বেশি দীর্ঘ ছিল বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা মেট্রো অনলাইন।

স্থানীয় প্রতিনিধির বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, অদ্ভুত এই ছায়া দেখতে পেয়ে অনেকেই প্রথমে দৌড়ে পালিয়ে গেলেও পরে ফিরে এসে ছায়ার পূজা করা শুরু করেন। ভাবতে থাকেন, এ বুঝি দেবতারই কোনো অংশ। পরে শহরের দক্ষিণের পাহাড়ের দিকে ছায়াটি ক্রমে সরে যেতে থাকলে জনতা দৌড়ে ছায়াটিকে অনুসরণ করেন। অনেকে আবার পুরো দৃশ্যটির ভিডিও এবং ছবিও ধারণ করেন।

এদিকে ঘটনাটি জানাজানি হতেই অনেকেই ছায়াটি দেখতে যান; কিন্তু বেশিক্ষণ এই ছায়া দেখা যায়নি। দক্ষিণের পাহাড়ে গিয়ে ছায়াটি অদৃশ্য হয়ে যায়। প্রাথমিকভাবে আবহাওয়াবিদরা একে প্রকৃতির অদ্ভুত খেয়ালে তৈরি মেঘ বলেই ধারণা করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে অদ্ভুত এ ঘটনার খবর। অনেকে প্রকৃতির খামখেয়ালি বলে অভিহিত করলেও অনেকেরই ধারণা, এটি মানবসৃষ্ট লেজার বা অন্য কোনো আলোকরশ্মির কারসাজি। সব মিলিয়ে বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে দুলছে জাম্বিয়ার মেঘে ছায়ামানুষ দেখার ঘটনা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement