Beta

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে টুইটারে নতুন রেকর্ড

০৯ নভেম্বর ২০১৬, ১৩:৪১

ফিচার ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ফল প্রকাশ হচ্ছে। ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের তুলনায় এগিয়ে আছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের এই ঝড়ো হাওয়া পৃথিবীর সব প্রান্তেই পৌঁছে গেছে। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে সরগরম।

এই সুযোগে মাইক্রোব্লগিং সাইট নতুন এক রেকর্ড করেছে। ২০১২ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিন তিন কোটি ১০ লাখ টুইট হয়েছিল একদিনে। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হয়েছে। এবার নির্বাচনের দিন টুইট হয়েছে সাড়ে তিন কোটির বেশি। এ খবর জানিয়েছে মার্কিন দৈনিক ইউএসএ টুডে।

এবারের নির্বাচন উপলক্ষে টুইটের পাশাপাশি লাইভ ভিডিও স্ট্রিমিংও চালিয়েছে টুইটার। প্রযুক্তি বিশেষজ্ঞরা বলেছেন,‘বর্তমানে কী ঘটছে, সেটা জানার সবচেয়ে ভালো প্ল্যাটফর্ম হচ্ছে টুইটার। আর ফেসবুক জোর দেয় ব্যবহারকারীরা কী দেখতে পছন্দ করেন, তার ওপর। অর্থাৎ ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী তাঁর টাইমলাইন সাজায় ফেসবুক।’

টুইটারে ডোনাল্ড ট্রাম্পের রয়েছে এক কোটি ৩১ লাখের বেশি ফলোয়ার। আর হিলারি ক্লিনটনের রয়েছে এক কোটি চার লাখ ফলোয়ার। এ বছরের মাঝামাঝি নাগাদ টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রতি মাসে ৩১ কোটি ৭০ লাখের বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে টুইটারের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement