Beta

প্রতিদিন মোবাইল ফোনে ফেসবুক ব্যবহার করেন ১০০ কোটি ব্যবহারকারী

০৩ নভেম্বর ২০১৬, ১৮:৪৫

ফিচার ডেস্ক

দারুণ গতিতে এগিয়ে চলছে ফেসবুক। এ বছরের তৃতীয় প্রান্তিকে ৭০০ কোটি মার্কিন ডলার আয় করেছে প্রতিষ্ঠানটি। আর মোবাইল ফোনে এখন প্রতিদিন ১০০ কোটি ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করে থাকে। গত এক বছরে মোবাইল ফোনে ফেসবুকের ব্যবহারকারী বেড়েছে ১৭ শতাংশ। এ খবর জানিয়েছে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট।

ফেসবুকের আয়ের ৮৪ শতাংশ এসেছে বিজ্ঞাপন থেকে। গত বছরের এই সময়ের তুলনায় ফেসবুকের আয় বেড়েছে ৭৮ শতাংশ।

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা আরো একটি ভালো প্রান্তিক পার করলাম। আমাদের অ্যাপস ও ওয়েব প্ল্যাটফর্মে ভিডিও কনটেন্টকে বেশি গুরুত্ব দিচ্ছি। আগামী ১০ বছরের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করার লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।’

সামনের দিনে মোবাইল সাইট আর ভিডিও কনটেন্ট নিয়ে কাজ করতেই বেশি আগ্রহী ফেসবুক। মোবাইল ফোনে দিন দিন ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলছে। আর ভিডিও কনটেন্টকে জনপ্রিয় করার জন্য ফেসবুকে যোগ করা হয়েছে লাইভ ভিডিও। আরো বেশকিছু ভিডিও আইডিয়া নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। খুব শিগগিরই নতুন এসব ফিচার উন্মুক্ত করা হতে পারে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক ক্রাঞ্চ।

এ ছাড়া ছবি শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম ও ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস ও অডিও-ভিডিও কলিং অ্যাপ মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের মালিকানাও ফেসবুকের। প্রতি মাসে ৫০ কোটিরও বেশি ব্যবহারকারী নিয়মিত ইনস্টাগ্রাম ব্যবহার করে। মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে প্রতি মাসে নিয়মিত ব্যবহারকারী রয়েছে ১০০ কোটিরও বেশি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement