Beta

নতুন অ্যাপল ওয়াচ আসবে এ বছর

০৮ আগস্ট ২০১৬, ১৬:৫২

ফিচার ডেস্ক

স্মার্টফোনের মতো স্মার্টওয়াচের চাহিদাও রয়েছে ব্যবহারকারীদের কাছে। বিশেষ করে ফোন ও ট্যাবলেটের সঙ্গে সংযুক্ত করে ব্যবহার করা যায়। ফোনের নোটিফিকেশনগুলো স্মার্টওয়াচেই দেখা যায়। আর এসব কারণে স্মার্টওয়াচ ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হয়েছে।

বর্তমানে অ্যাপলের আইফোন-৭ কবে আসবে তা নিয়ে মুখিয়ে আছেন প্রযুক্তিপ্রেমীরা। তবে আইফোনের সঙ্গে নতুন অ্যাপল ওয়াচও নিয়ে আসতে পারে অ্যাপল। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

কেজিআই বিশ্লেষক মিং-চি কুয়োর বরাত দিয়ে অ্যাপল ইনসাইডার তাদের প্রতিবেদনে জানিয়েছে, নতুন এই অ্যাপল ওয়াচটি দুটি সংস্করণে ছাড়া হতে পারে। তবে এর ডিজাইনে তেমন কোনো পরিবর্তন আসছে না।

দুটি সংস্করণের মধ্যে একটিতে উন্নত মানের প্রসেসর যোগ করা হতে পারে, আরেকটিতে থাকতে পারে জিপিএস রেডিও ও একটি ব্যারোমিটার। থাকতে পারে আগের অ্যাপল ওয়াচের তুলনায় অপেক্ষাকৃত পাতলা ডিসপ্লে।  

‘অ্যাপল ওয়াচ ২’ নামের এই স্মার্টওয়াচ দুটিতে শক্তিশালী ব্যাটারি থাকার সম্ভাবনার কথাও জানানো হয়েছে অ্যাপল ইনসাইডারের প্রতিবেদনে।   

অ্যাপল ওয়াচের সঙ্গে ওয়াচ অপারেটিং সিস্টেম ৩ দশমিক ০ উন্মুক্ত করা হতে পারে। অ্যাপলের তৈরি আইফোন, আইপ্যাডের সঙ্গে সংযুক্ত থেকে কাজ করতে পারে অ্যাপল ওয়াচ। আইফোন ৫ ও এর পরের মডেলগুলোর সঙ্গে অ্যাপল ওয়াচ কাজ করে।

২০১৪ সালের ৯ সেপ্টেম্বর প্রথম অ্যাপল ওয়াচের সঙ্গে বিশ্ববাসীকে পরিচয় করিয়ে দিয়েছিলেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। বাজারে ছাড়ার পর দারুণ জনপ্রিয়তা পায় অ্যাপল ওয়াচ। মুক্তির পর থেকে ২০১৫ সালের মাঝামাঝি পর্যন্ত ৪২ লাখ অ্যাপল ওয়াচ বিক্রি হয় বিশ্বজুড়ে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement