Beta

বজ্রপাতের পিলে চমকানো ভিডিওটি দেখেছেন?

১৯ আগস্ট ২০১৯, ১৪:৫৬

অনলাইন ডেস্ক

মেঘের গর্জন ও বজ্রপাতের সময় মানুষকে সাধারণত বাইরে যেতে নিষেধ করা হয়। মৃত্যুঝুঁকি রয়েছে। প্রতিবছর অনেক মানুষ মরছে বজ্রপাতে। প্রকৃতির ভয়াবহতা স্বচক্ষে দেখা দক্ষিণ ক্যালোরিনার এক ব্যক্তির টের পেয়েছেন বজ্রপাতের ভয়ঙ্কর রূপ!

হিন্দুস্তান টাইমস সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, রমুলাস ম্যাকনেইল নামের ওই ব্যক্তি সম্প্রতি ফেসবুকে তাঁর ভীতিকর অভিজ্ঞতা শেয়ার করেছেন। বজ্রপাতের মুখোমুখি হওয়ার পিলে চমকানো ভিডিও এবং একটি ছবি রয়েছে সেখানে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ম্যাকনেইল তাঁর খোলা ছাতা নিয়ে বৃষ্টির মধ্যে হেঁটে যাচ্ছিলেন। এমন সময় মাঠের কাছে বজ্র আঘাত হানে। দ্রুতগতির এ বজ্রপাত ম্যাকনেইলের হাতে ধরে থাকা ছাতাটি ফেলে দেয়।

ঘটনার ভিডিও ও ছবি অনেককে বিস্মিত করেছে। অনেকেই তাঁর ভালো থাকা নিয়ে উদ্বিগ্ন হয়েছেন এবং কমেন্ট বক্সে তা প্রকাশ করেছেন। এঁদের মধ্যে অনেকেই এ দুর্ঘটনায় ভীতি প্রকাশ করেছেন। তবে কেউ কেউ কৌতুক করে বলেছেন, যেহেতু ম্যাকনেইল সৌভাগ্যবশত বেঁচে গিয়েছেন, সুতরাং তাঁর এখন উচিত লটারির টিকেট কেনা।

‘তুমি ঠিক আছ, এতে আমি খুব আনন্দিত। তুমি অনেক সৌভাগ্যবান যে খারাপভাবে আহত হওনি। নিজের যত্ন নিয়ো, বন্ধু। এখন একটি লটারির টিকেট কিনে নাও। কেননা তোমার লটারি জেতার সম্ভাবনা বজ্রপাত থেকে বেঁচে যাওয়ার মতোই,’ এভাবেই লিখেছেন একজন ফেসবুক ব্যবহারকারী।

আরেকজন লেখেন, ‘তুমি ঠিক আছ জেনে খুশি হয়েছি। কিন্তু এই আবহাওয়াতে আমাদের আরো বেশি সাবধান হতে হবে। একসময় বজ্রপাতে আঘাত পাওয়ার খবর কম শোনা যেত। কিন্তু বর্তমানে এটি সাধারণ চিত্রে পরিণত হয়েছে। দয়া করে আবহাওয়ার ব্যাপারে সতর্ক হও সবাই। বজ্রপাত মৃত্যুর কারণ হতে পারে।’

বাইরে বেরোবার আগে ম্যাকনেইলও বজ্রপাতের সম্ভাবনা নিয়ে ভেবেছিলেন। ‘এটি উন্মাদের মতো আচরণ ছিল। আমি কিছু খেতে বাড়িতে যেতে চেষ্টা করছিলাম,’ ঘটনার পরবর্তী প্রতিক্রিয়ায় জানান ম্যাকনেইল।

Advertisement