যাত্রা শুরু করল ‘বইমেলা ডটকম’

০৩ জুলাই ২০১৯, ১৪:০৫

যাত্রা শুরু করেছে অনলাইনভিত্তিক বুকশপ ‘বইমেলা ডটকম’ (Boimelaa.com)। সবচেয়ে কম খরচে সর্বোচ্চ গ্রাহকসেবার প্রতিশ্রুতি নিয়ে গত ১ জুলাই পথচলা শুরু করেছে বইভিত্তিক এই ই-কমার্স সাইটটি।

‘বইমেলা সারা বছর’—গ্রাহকদের প্রতি এটিই ‘বইমেলা ডটকম’-এর প্রতিশ্রুতি। দেশের সব প্রকাশনী ও সব লেখকের বই পাঠকরা ঘরে বসেই অর্ডার করতে পারবেন ২৫ ভাগ ছাড়ে। একই সঙ্গে পশ্চিমবঙ্গের বইও পাবেন সর্বনিম্ন কনভার্সন রেটে। অর্ডার করার নির্ধারিত সময়ের মধ্যেই বই পৌঁছে যাবে গ্রাহকের দোরগোড়ায়। শুরুতে বাংলাদেশের সর্বত্র ও পরীক্ষামূলকভাবে পশ্চিমবঙ্গে ‘বইমেলা ডটকম’-এর কার্যক্রম চলবে।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির অন্যতম উদ্যোক্তা ও নির্বাহী কানিজ ফাতিমা বলেন, বাংলাদেশে বইয়ের খুচরা বাজার বেশ ছোট, কিন্তু বড় করার যথেষ্ট সুযোগ রয়েছে। সারা দেশে ছড়িয়ে থাকা বুকশপগুলো বন্ধ হয়ে যাচ্ছে অথবা গাইড বইয়ের দোকানে রূপান্তর হচ্ছে।

‘এ পরিস্থিতিতে অনলাইনভিত্তিক বুকশপ সময়ের দাবি। এখনকার এই ডিজিটাল যুগে বইও থাকবে পাঠকের হাতের নাগালেই। আশা করি, বইমেলা ডটকম পাঠক ও গ্রাহকের সন্তুষ্টি অর্জনে সক্ষম হবে।’

কানিজ ফাতিমা আরো বলেন, “কর্মচঞ্চল, ব্যস্ত নাগরিক জীবনে পাঠকের চাহিদা পূরণে ও সমগ্র দেশে রুচিশীল পাঠক তৈরিতে ‘বইমেলা ডটকম’ (Boimelaa.com) প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এক বছর ধরে কাজ করছি এই ই-কমার্স সাইটটি নিয়ে। আমাদের অন্যতম প্রধান লক্ষ্য হবে সারা দেশের পাশাপাশি দেশীয় বইকে পশ্চিমবঙ্গে পরিচিত ও সহজলভ্য করে তোলা।”