কী ফিচার থাকছে গ্যালাক্সি এস ফোরে?

১৪ জুলাই ২০১৮, ১৬:২২

ফিচার ডেস্ক

অল্প কিছুদিনের মধ্যেই বাজারে আসতে যাচ্ছে স্যামসাং এর নতুন ফ্ল্যাগশিপ ট্যাবলেট গ্যালাক্সি এস ফোর। এরই মাঝে অনেক জল্পনা কল্পনা শুরু হয়েছে এই ট্যাব নিয়ে। কেমন হবে এর ডিজাইন আর কী কী ফিচারে সাজানো হবে এই ট্যাব? সম্প্রতি অ্যানড্রয়েড হেডলাইনসের ফাঁস করা একটি ছবি দেখে বোঝা যাচ্ছে যে, এই ট্যাবে কোনো হোম বাটন থাকছে না, যেটা কি না এর পূর্ববর্তী সংস্করণ এস থ্রিতে ছিল। এ ছাড়া এই ট্যাবের ডিসপ্লের আকারও হবে তুলনামূলক বড়, আর এর সামনের অংশে স্যামসাংয়ের লোগোও থাকবে না। সে কারণে এর বেজেলও অনেকটা চিকন হয়ে যাবে।

ফাঁস হওয়া ওই ছবি থেকে এটাও বোঝা যাচ্ছে যে, আনলক করার উপায় হিসেবে স্যামসাং ব্যবহার করতে যাচ্ছে চোখের স্ক্যানার । তবে এমনটাও হতে পারে যে এস ফোরের  এটাই একমাত্র নিরাপত্তা ফিচার নাও হতে পারে। 

যদিও স্যামসাং  ডিসপ্লের নিচে ফিংগারপ্রিন্ট স্ক্যানার বসানোর বিষয়ে চিন্তাভাবনা করেছে, তবে এস ফোর এ সেটা কীভাবে ব্যবহার করা হতে পারে বা আদৌ ব্যবহার রা হবে কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

আবার ফিংগারপ্রিন্ট সেন্সরটি ট্যাবের কোনো এক পাশের সাইডবাটনেও বসানো হতে পারে, যেটা কি না এর আগে সনি ও মটোরোলায় আমরা দেখেছি।

তবে আর যা নিয়েই সন্দেহ থাক না কেন, এটা নিশ্চিত যে এস ফোর ট্যাবের রং হবে কালো।