‘ও ভাই’ এর পর এবার ‘ও বোন’

২৮ এপ্রিল ২০১৮, ১৮:৪৯

মোটরসাইকেলে রাইড শেয়ারিং অ্যাপগুলো এখন দারুণ জনপ্রিয়। অল্প খরচে দ্রুততম সময়ের মধ্যে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে অনেকেই পছন্দ এসব অ্যাপগুলো।

তবে এসব অ্যাপে যাঁরা মোটরসাইকেল রাইডার থাকেন তাঁরা পুরুষ হওয়ায় অনেক নারীই এই অ্যাপ ব্যবহারে স্বাচ্ছ্ন্দ্য বোধ করেন না।

এবার সেই সমস্যার সমাধান নিয়ে এলো ‘ও ভাই সল্যুশনস লিমিটেড’। তাদের রাইড শেয়ারিং অ্যাপ ‘ও ভাই’ তে অন্তর্ভূক্ত হলো ‘ও বোন’ অপশন। আর মাধ্যমে নারীরা বেছে নিতে পারবেন তাঁদের জন্য নারী রাইডার।

আগামী শনিবার থেকে নারী রাইডারদের নিয়ে নারীদের জন্য বিশেষ এই সেবা চালু হতে যাচ্ছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন ‘ও ভাই সন্যুশনস লিমিটেড’। এরইমধ্যে নিবন্ধিত বেশ কিছু নারী রাইডারসহ ৫০ জনের বেশি নারী রাইডারকে এ সেবার জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া অপেশাদার নারীদের জন্য ‘ও ভাই’ তাদের নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্রে  বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে।

‘ও ভাই’ অ্যাপের অন্তুর্ভুক্ত 'ও বোন' অপশনে গিয়ে শুধুমাত্র নারীরাই রাইড শেয়ারিং সেবা গ্রহণ করতে পারবেন। ঢাকার নারীদের সড়কপথে সর্বোচ্চ নিরাপত্তা ও সাচ্ছন্দ্য চলাচলের জন্যই এই সেবা নিয়ে এসেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

‘ও ভাই’ প্রাথমিক প্রশিক্ষণের মাধ্যমে নারী রাইডারদের নিরাপত্তা নিশ্চিত করছে। সেইসঙ্গে এই অ্যাপে একটি ‘ইন-অ্যাপ’ এসওএস ফিচার রয়েছে যার মাধ্যমে নারীরা যেকোন সময় ‘ও ভাই’ মূল সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে পারবেন।

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান এমজিএইচ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান ‘ও ভাই’। নতুন উদ্যোগ হলেও ইমারজেন্সি এসওএস, বাধ্যতামূলক হেলমেট, ৫০ কিলোমিটারের গতি নিয়ন্ত্রক, পরিচ্ছন্নতা ও বিভিন্ন রকমের পেমেন্ট অপশন ইত্যাদিসহ নানান আকর্ষনীয় ফিচারের মাধ্যমে এ অ্যাপটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।        

 ‘ও ভাই’ অ্যাপের ‘ও বোন’ অপশনে গেলে রাইড শেয়ারিং এর জন্য পাওয়া যাবে এই নারী রাইডারদের। ছবি : সংগৃহীত