Beta

গ্রিসকে উড়িয়ে ইউরোর মূল পর্বে ইতালি

১৩ অক্টোবর ২০১৯, ১০:০৯

স্পোর্টস ডেস্ক

জিতলেই মূল পর্ব নিশ্চিত—এমন সমীকরণ সমানে রেখে গ্রিসের মুখোমুখি হয় ইতালি। মূল পর্বে যাওয়ার প্রথম সুযোগটা হাতছাড়া করেনি দলটি। গ্রিসের বিপক্ষে দুই গোলের সহজ জয়ে ইউরোর মূল পর্ব নিশ্চিত করে সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা।

গতকাল শনিবার রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে গ্রিসের বিপক্ষে ২-০ গোলে জিতে ইতালি। দলের হয়ে গোল দুটি করেন জর্জিনিয়ো ও ফেদেরিকো বের্নারদেস্কি।

এদিন ম্যাচের প্রথমার্ধের লড়াইয়ে দুই দলই ছিল সমানে সমান। তবে বলের দখলে বেশ এগিয়ে ছিল ইতালি। বেশ কয়েকবার সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু গ্রিসের শক্ত রক্ষণভাগ ভাঙতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। ফলে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

প্রথম গোলের দেখা পেতে ইতালিকে অপেক্ষা করতে হয় মাচের ৬৩ মিনিট পর্যন্ত। ডি-বক্সে গ্রিসের মিডফিল্ডার আন্দ্রেয়াস বল হাত দিয়ে ঠেকালে তাঁকে হলুদ কার্ড দেখান রেফারি এবং পেনাল্টি পায় ইতালি। পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে স্পট কিকে দলকে এগিয়ে নেন জর্জিনিয়ো। পরের গোল পেতে অবশ্য দেরি হয়নি ইতালির। ৭৮ মিনিটে দ্বিতীয় গোল করে দলকে স্বস্তির জয় এনে দেন বের্নারদেস্কি।

সাত ম্যাচে সাত জয়ে মোট ২১ পয়েন্ট নিয়ে ইউরোর মূল পর্বে গেল ইতালি। ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ফিনল্যান্ড। ১০ পয়েন্ট নিয়ে তিনে আছে আর্মেনিয়া। সমান পয়েন্ট নিয়ে চারে আছে বসনিয়া।

Advertisement