Beta

অবশেষে সুখবর পেলেন সেই ‘বিস্ময় বালক’ ফাতি

১২ অক্টোবর ২০১৯, ১৫:৫২

স্পোর্টস ডেস্ক

গত মাসে স্পেনের নাগরিকত্ব পেয়ে বেশ হইচই ফেলে দেন গিনিয়ান বংশোদ্ভূত আনসু ফাতি। মনে করা হয়েছিল, হয়তো খুব দ্রুতই স্পেনের জাতীয় দলের সুযোগ পেয়ে যাবেন বার্সেলোনায় সাড়া জাগানো তরুণ ফুটবলার। কিন্তু সেটা হয়নি। ফাতিকে ছাড়াই ইউরো বাছাইয়ের দল ঘোষণা করে স্পেন।

ফাতির সুযোগ হয়নি অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপেও। কারণ হিসেবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায়, ফাতিকে নিয়ে আরো সতর্কভাবে এগোতে চায় তারা। অবশেষে স্পেনের জার্সি গায়ে জড়ানোর সুখবরটা পেলেন তরুণ এই ফুটবলার। স্পেনের হয়ে অনূর্ধ্ব-২১ দলে সুযোগ পেয়েছেন তিনি।

বার্সেলোনা সতীর্থ কার্লেস পেরেসের ইনজুরিতে বদলি হিসেবে স্পেনের অনূর্ধ্ব-২১ দলে সুযোগ পেয়েছেন ফাতি। এক বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায়, ‘মাংশপেশীর চোটে অনূর্ধ্ব-২১ দল থেকে ছিটকে গেছেন কার্লেস পেরেস। তার জায়গায় আনসু ফাতিকে ডাকা হয়েছে।’

অবশ্য ইউরো ২০২০-এর স্পেন দলের হয়েও খেলার সুযোগ হতে পারে ফাতির। তাঁর না থাকার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না দলটির কোচ রবার্ত মরেনো। তিনিও ফাতিকে নিয়ে সাবধানে এগোতে চান।

শনিবার ইউরোর বাছাইপর্বে নরওয়ের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে মরেনো বলেন, ‘ইউরো ২০২০-এ আনসু ফাতিকে খেলানোর সম্ভাবনা যে নেই, তা নয়। সে অনূর্ধ্ব-২১ দলে ডাক পেয়েছে এটা শুনে খুব খুশি হয়েছি। বয়সভিত্তিক দলগুলোর খেলোয়াড়দের সঙ্গে তার বোঝাপড়া বাড়বে। আমাদের খেলোয়াড়দের লম্বা তালিকায় তাকে আমরা রেখেছিলাম।’

Advertisement