Beta

৭০০ গোলের ক্লাবে মেসির আগে রোনালদো

১২ অক্টোবর ২০১৯, ১২:১৪

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোর লড়াই এখন অতীত। কিন্তু সেরা হবার লড়াই, পুরস্কারের লড়াই, আয়ের লড়াই কিংবা গোলের লড়াই- এখনো তাদের মধ্যে চলমান। তেমনই এক লড়াইয়ে এবার আর্জেন্টাইন তারকাকে ছাড়িয়ে যাচ্ছেন রোনালদো। সেটা হচ্ছে গোলের লড়াই, তাও আবার ৭০০ গোলের ক্লাবে যাওয়ার লড়াই। যে লড়াইয়ে মেসির আগেই পা রাখতে যাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো।

অনেক আগেই ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলফলক টপকে গেছেন হালের দুই তারকা ফুটবলার মেসি-রোনালদো। এবারের লড়াইটা ছিল ৭০০ গোলের ক্লাবে কে আগে যেতে পারে! এই যাত্রায় আগে যাচ্ছেন রোনালদো। চিরপ্রতিদ্বন্দ্বীর আগে নতুন মাইলফলকে পা রাখতে আর মাত্র একটি গোল দরকার পর্তুগিজ সুপারস্টারের। বর্তমানে রোনালদোর ক্যারিয়ারের মোট গোল সংখ্যা ৬৯৯ আর মেসির ৬৭২।

অবশ্য গতকাল শুক্রবারই মাইলফলকটি স্পর্শ করার সুযোগ ছিল রোনালদোর। ইউরো বাছাইয়ে লুক্সেমবার্গের বিপক্ষে মাঠে নামার আগে মাত্র দুই গোল থেকে দূরে ছিলেন তিনি। তবে পুরো কাজ সম্পূর্ণ করতে না পারলেও অর্ধেকটা সেরে রেখেছেন সিআর সেভেন। কাল লুক্সেমবার্গের বিপক্ষে এক গোল করে কাজকে এগিয়ে রেখেছেন তিনি। আগামী ম্যাচে আর একটি গোলের দেখা পেলেই নতুন মাইলফলকে নিজের নাম লেখাবেন জুভেন্টাস ফরোয়ার্ড। আগামী সোমবার ইউক্রেনের মুখোমুখি হচ্ছে পর্তুগাল। সেই ম্যাচে গোল করতে পারলে কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁয়ে ফেলবেন রোনালদো।

অন্যদিকে ইউরো বাছাইয়ে জয়ের ধারা ধরে রেখেছে পর্তুগাল। গতকাল শুক্রবার লুক্সেমবার্গের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথম দুই ড্রয়ের পর এ নিয়ে টানা তিন জয় তুলে নিল পর্তুগিজরা। দলের সঙ্গে দারুণ ছন্দে ছুটছেন রোনালদোও। আগের ম্যাচে চার গোল করা সিআর সেভেন লুক্সেমবার্গের বিপক্ষেও পেলেন জালের দেখা।

লিসবনে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচটিতে গতকাল লুক্সেমবার্গকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। দলের হয়ে রোনালদোর পাশাপাশি জালের দেখা পেয়েছেন বার্নার্দো সিলভা ও গনসালো গেদেস।

এদিন ম্যাচের ১৬ মিনিটেই প্রথম গোলের দেখা পায় পর্তুগাল। দলের পক্ষে গোলটি করেন বার্নার্দো সিলভা। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। প্রতিপক্ষের সামান্য ভুলে বল পেয়ে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ এক চিপ শটে গোলরক্ষকের উপর দিয়ে ঠিকানা খুঁজে নেন জুভেন্টাস ফরোয়ার্ড। এ নিয়ে শেষ তিন ম্যাচে ছয় গোল করেছেন তিনি। এ ছাড়া আন্তর্জাতিক ফুটবলে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের ৯৪তম গোল এটি। শেষের দিকে ৮৯ মিনিটে গোল করেন গেদেস। তাতে ৩-০ গোলের সহজ জয় তুলে নেয় পর্তুগাল।

Advertisement