Beta

ইংলিশদের হারিয়ে চেক রিপাবলিকের দারুণ জয়

১২ অক্টোবর ২০১৯, ০৮:৫৯

স্পোর্টস ডেস্ক

প্রথম দেখায় ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি চেক রিপাবলিক। তবে এবার আর ভুল নয়। বরং ইংলিশদের হারিয়ে দারুণ জয় তুলে নিল চেক রিপাবলিক। ইউরো বাছাইয়ে গতকাল শুক্রবার ইংল্যান্ডকে প্রথম পরাজয়ের স্বাদ উপহার দিল চেক রিপাবলিক। 

‘এ’ গ্রুপের ম্যাচটিতে গতকাল ইংলিশদের ২-১ গোলে হারিয়েছে চেক রিপাবলিক। এর আগে প্রথম দেখায় ৫-০ গোলে দলটিকে উড়িয়ে দিয়েছিল ইংল্যান্ড।

চেক রিপাবলিকের বিপক্ষে জয়টা গুরুত্বপূর্ণ ছিল ইংল্যান্ডের। কারণ নিজেদের গ্রুপ থেকে প্রথম দল হিসেবে ইউরোর মূল পর্বে যেতে জয়টি দরকার ছিল তাদের। কিন্তু তা আর হলো না। প্রথমে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারলো না ইংলিশরা।

ম্যাচের পঞ্চম মিনিটেই প্রত্যাশিত গোলের দেখা পেয়ে যায় ইংলিশরা। ডি-বক্সে মিডফিল্ডার রাহিম স্টার্লিংকে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন হ্যারি কেইন।

চার মিনিট ব্যবধানে ইংলিশ শিবিরকে স্তব্ধ করে সমতায় ফেরে চেক রিপাবলিক। কর্নারে বল পেয়ে জালে ঠেলে দিয়ে সমতাসূচক গোলটি করেন জাকব ব্রাবেক।

প্রথমার্ধে ১-১ স্কোরে দুই দলের লড়াই ছিল সমানে-সমান। কিন্তু বিরতির পর সেটা স্থায়ী হয়নি। ম্যাচের ৮৫তম মিনিটে জয়সূচক গোলটি পেয়ে যায় চেক রিপাবলিক। সতীর্থের কাটব্যাকে বল ঠিকানায় পাঠান জেডনেক অনদ্রাসেক। গত এক দশকের মধ্যে এই প্রথম বাছাইপর্বের কোনো ম্যাচ হারে ইংল্যান্ড।

‘এ’ গ্রুপে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। এক ম্যাচ বেশি খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেক রিপাবলিক। ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে কসোভা। আর বুলগেরিয়া ও মন্টেনেগ্রোর পয়েন্ট ৩ করে।

Advertisement