Beta

ফেরাটা মধুর হলো না তামিমের

১০ অক্টোবর ২০১৯, ১৭:৪৯

ক্রীড়া প্রতিবেদক
এনসিএলে নেমেছেন তামিম। তবে শুরুটা ভালো হয়নি তাঁর। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের ব্যর্থতা শেষে দলের দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কা সফরে যান তামিম ইকবাল। কিন্তু লঙ্কায়ও চরম ব্যর্থ হন এই ওপেনার। যার জন্য নানা সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। শ্রীলঙ্কায় ব্যর্থ সফর শেষে ঘরের মাঠে টানা দুই সিরিজ থেকে বিরতি নেন তিনি।

অবশেষে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) আজ বৃহস্পতিবার মাঠে ফেরেন তামিম। এনসিএলে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের হয়ে মাঠে নামেন তিনি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে টস জিতে ব্যাটিং নেয় চট্টগ্রাম।

আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুর দিকে বেশ নির্বিঘ্নে খেলেন তামিম। প্রথম ওভারেই ফ্লিক করে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খুলেন। মেঘলা উইকেটে পেসাররা সাহায্য পান। শুরুর দিকে বেশ সুইং পেয়েছেন শহিদুল ইসলাম ও মেহরাব হোসেন। কিন্তু কোনো কিছুতেই তামিমকে পরীক্ষায় ফেলতে পারেননি তাঁরা। ভালোভাবে কাটিয়ে ২৬ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যান তামিম।

কিন্তু লাঞ্চের পর আর ইনিংস বড় করতে পারেননি। ১৬তম ওভারে বল হাতে আক্রমণে এসে বাঁহাতি এই ওপেনারকে ফিরিয়ে দেন মাহমুদউল্লাহ। অবশ্য আরেকটু সাবধান থাকলে উইকেট দিয়ে আসতে হতো না তামিমের। মাহমুদউল্লাহর শর্ট বল পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন দেশসেরা এই ওপেনার। ফেরার আগে ১০৫ বলে খেলে ৩০ রান করেন তামিম। ওই সময় দুই উইকেটে ৯৩ রান তোলে চট্টগ্রাম।

Advertisement