Beta

তামিম-মাহমুদউল্লাহর লড়াই দিয়ে কাল শুরু জাতীয় লিগ

০৯ অক্টোবর ২০১৯, ২২:২২

স্পোর্টস ডেস্ক

আগামীকাল দেশের চারটি ভেন্যুতে চারটি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। উদ্বোধনী দিনেই বড় ম্যাচ হচ্ছে। লড়াইয়ে নামছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল ও অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ।

তামিম ইকবাল খেলবেন চট্টগ্রাম বিভাগের হয়ে। অবশ্য দলটির অধিনায়কের দায়িত্ব পালন করবেন মুমিনুল হক। আর ঢাকা মেট্রোর হয়ে অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ।

দুই স্তরে ভাগ হয়ে আটি দল এই আসরে অংশ নিচ্ছে। প্রথম স্তরে আছে খুলনা বিভাগ, রাজশাহী বিভাগ, রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ। দ্বিতীয় স্তরে খেলছে চট্টগ্রাম বিভাগ, ঢাকা মেট্রো, সিলেট বিভাগ ও বরিশাল বিভাগ।

উদ্বোধনী দিনে প্রথম স্তরের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রাজশহী বিভাগ খেলবে ঢাকার বিভাগের বিপক্ষে। অপর ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হবে রংপুর বিভাগ ও খুলনা বিভাগ।

দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হবে বরিশাল ও সিলেট বিভাগ। একই স্তরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগ মোকাবিলা করবে ঢাকা মেট্রোর।

প্রথম স্তরে পয়েন্ট তালিকার নিচে থাকা দলটি নেমে যাবে দ্বিতীয় স্তরে। অন্য দিকে দ্বিতীয় স্তরে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি উন্নীত হবে প্রথম স্তরে।

Advertisement