Beta

হ্যাটট্রিক জয়ের পর বাংলাদেশের হার

০৯ অক্টোবর ২০১৯, ১৬:০৩

স্পোর্টস ডেস্ক

প্রথম তিন ম্যাচে টানা তিন জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জয়ের হ্যাটট্রিক করার পর চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কাছে হোঁচট খেয়েছে সফরকারীরা। আজ বুধবার শেষের রোমাঞ্চে বাংলাদেশকে চার উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে পিছিয়ে নিউজিল্যান্ড। আগামী রোববার একই ভেন্যুতে পঞ্চম ও শেষ যুব ওয়ানডেতে আবারও মুখোমুখি হবে দুই দল।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেটে ২৯৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন তৌহিদ হৃদয়। ৭৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল তিন ছক্কা ও দুই চারে।

বিস্ফোরক ব্যাটিংয়ে টানা তৃতীয় ফিফটি তুলে নেন তানজিদ হাসান। ৫৪ বলে ৫১ রানের ইনিংস খেলেন এই ওপেনার। তাকে সঙ্গ দেওয়া পারভেজ হোসেনও করেন হাফ-সেঞ্চুরি। ৮২ বলে ৫৫ রানের ইনিংস খেলেন এই ওপেনার। এ ছাড়া ৪৪ বলে ৬৬ রান করেন অধিনায়ক আকবর আলী।

বাংলাদেশের দেওয়া ২৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে পাঁচ বল বাকি থাকতে থাকতে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। শুরুর দিকে উইকেট হারানো স্বাগতিকরা ঘুরে দাঁড়ায় দ্বিতীয় উইকেটে। দুই ব্যাটসম্যান ওলি হোয়াইট ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফার্গুস লেম্যান স্বাগতিকদের দৃঢ় অবস্থানে নিয়ে যান। ৬২ বলে ৪৫ রান করে আউট হন ওপেনার হোয়াইট। পরের ওভারে লেম্যানকে ফেরান আসাদউল্লাহ গালিব। ফেরার আগে ১০ চার ও দটি ছক্কায় ৭১ বলে ৭৬ রান করেন তিনি। এরপর টাসকফ-ক্লার্কের ব্যাটে চড়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ডের যুবারা। টাসকফ খেলেন ৬৬ রানের অপরাজিত ইনিংস। আর অশোক করেন ২১ বলে ২৪ রান।

বাংলাদেশের হয়ে ৭৮ রানে তিন উইকেট নেন পেসার আসাদউল্লাহ গালিব। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও অভিষেক দাস।    

Advertisement