Beta

লোকমানের ব্যাপারে সিদ্ধান্ত বিসিবির পরবর্তী সভায়

০৭ অক্টোবর ২০১৯, ২১:১০

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরবর্তী সভায় পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধ ক্যাসিনো ব্যবসা চালানোর দায়ে সম্প্রতি নিজ বাসা থেকে গ্রেপ্তার হন লোকমান হোসেন। এর আগে ক্লাবে অভিযান চালিয়ে বেশ কিছু ক্যাসিনো সামগ্রী উদ্ধার করে পুলিশ। এ সময় ১২টি ওয়াকিটকি ও টাকা গণনার মেশিন জব্ধ করে পুলিশ।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ ব্যাপারে বলেন, ‘পরবর্তী বোর্ড সভায় লোকমানের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। আমাদের বোর্ড সভাপতি আগেই জানিয়ে দিয়েছেন, অপরাধ প্রমাণিত হলে লোকমানকে শাস্তি পেতে হবে। আমরা এ বিষয়টির অপেক্ষায় রয়েছি।’

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী পরিষদ, বোর্ডের পরিচালক, বেতনভোগী কর্মচারী এবং খেলোয়াড়দের বাংলাদেশের ক্রিকেটের মর্যাদা ধরে রাখতে হবে। এ বিষয়ে একটি আচরণবিধিও রয়েছে।

বিসিবির গঠনতন্ত্রের ২৫.১.২.৩ ধারায় বলা আছে,  কেউ যদি বোর্ডের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে। এ জন্য বোর্ড একটি তদন্ত কমিটি গঠন করবে। এতে অপরাধ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখতিয়ার বোর্ডের রয়েছে। তবে শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগও আছে।

বিসিবি পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন সম্প্রতি গ্রেপ্তার হন। তেজগাঁও থানায় করা মাদকের মামলায় রিমান্ড শেষে তাঁকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Advertisement