Beta

দল থেকে বাদ পড়ে মুখ খুললেন কুলদীপ

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৭

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে দেখা যায়নি ভারতের দুই স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে নির্বাচকরা টি-টোয়েন্টি দলে রাখেননি তাদের। অথচ কুলদীপ টেস্ট দলে রয়েছেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই তাঁরা রিজার্ভ বেঞ্চকেও পরখ করে নিচ্ছেন। টি-টোয়েন্টি থেকে বাদ পড়েও হতাশ নন কুলদীপ। তাই টেস্টেই ফোকাস করতে চান কানপুরের এই চায়নাম্যান। এ ব্যাপারে কুলদীপ বলন, ‘আমি সাদা বলের ক্রিকেটে ভালো পারফর্ম করেছি। আমার পরিসংখ্যান বেশ ভালো। নির্বাচকরা মনে করেছেন আমাকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে একটা ব্রেক দেওয়া প্রয়োজন। তাই তাঁরা সেটা করেছেন।  আমি তাঁদের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল। বিষয়টি নিয়ে আমার কোনো অভিযোগ নেই। প্রয়োজনেই বদল এনেছেন।’

টেস্ট দলে প্রথম একাদশে আসার জন্য রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার মতো স্পিনারের সঙ্গে লড়াই করেই জায়গা করে নিতে হবে। এই বিষয়ে তিনি বলেন, ‘অশ্বিন এবং জাদেজার মতো স্পিনার দলে থাকলে, সঠিক কম্বিনেশনটা বেছে নেওয়া কঠিন। আমিও সুযোগের অপেক্ষায় রয়েছি। অবশ্যই চাপ একটা থাকেই।’

টি-টোয়োন্টি সিরিজ শেষ করেই ভারত ও দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এই সিরিজের প্রথম ম্যাচ হবে বিশাখাপত্তমে, ২-৬ অক্টোবর। দ্বিতীয় টেস্ট পুণেতে, ১০-১৪ অক্টোবর। আর, সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট রাঁচিতে ১৯-২৩ অক্টোবর।

ভারতের টেস্ট দল : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা ও শুভমান গিল।

Advertisement