Beta

মাদ্রিদে ভালো নেই জিদান!

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৮

স্পোর্টস ডেস্ক

সাম্প্রাতিক সময়ে রিয়াল মাদ্রিদের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। কদিন আগে পিএসজির কাছে ৩-০ গোলে হারের পর দলটির কোচ হিসেবে জিনেদিন জিদান বেশ চাপেই পড়ে যান।

রেকর্ড টানা তিনবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পর মাদ্রিদের কোচের পদ থেকে ২০১৮ সালে সরে দাঁড়িয়েছিলেন জিদান। এরপর সংক্ষিপ্ত সময়ের জন্য জুলেন লোপেতেগুই ও সান্তিয়াগো সোলারি কোচের পদে থাকলেও চলতি বছর মার্চে আবার মাদ্রিদে ফিরে আসেন ফ্রেঞ্চম্যান জিদান।

তবে এবারের জিদানের ফেরাটা খুব একটা সুখকর হয়নি। তাঁর অধীনে ১১ ম্যাচে এই পর্যন্ত মাদ্রিদ মাত্র পাঁচটিতে জিতেছে। গ্রীষ্মকালীন দল বদলে ছয়জন খেলোয়াড়কে দলে ভিড়িয়েও সাফল্য পাচ্ছে না জিদানের দল। দল শক্তিশালী হলেও নিজেদের মান অনুযায়ী খেলতে পারছে না রিয়াল।

এবারের গ্রীষ্মে এডার মিলিটাও, এডেন হ্যাজার্ড, ফারল্যান্ড মেন্ডি, লুকা জোভিচ, রডরিগো ও আলবার্তো সোরোকে দলে ভিড়িয়েছে রিয়াল। এ ছাড়া বায়ার্ন মিউনিখে ধারে দুই বছরের জন্য খেলতে যাওয়া হামেস রদ্রিগুয়েজকে আবারও ফিরিয়ে আনার প্রস্তুতি নিচ্ছে। যদিও ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মিডফিল্ডার পল পগবাকে দলে নিতে ব্যর্থ হয়েছিল মাদ্রিদ। মৌসুম শুরুর আগে এই তারকা মিডফিল্ডার জিদানের দলবদলের তালিকায় প্রথম পছন্দ ছিল। বিশেষ করে মাঝমাঠের খেলোয়াড় সংকটের বিষয়টি বেশ কিছুদিন ধরেই মাদ্রিদকে চিন্তিত করে তুলছে।

তা ছাড়া বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিশ্বাস করতে শুরু করছেন যে জিদান আগের মতো নেই। তাই তাঁর পরিবর্তে আবার নতুন কোচ দলে আসবে বলে ধারণা করছে। এই তালিকায় হোসে মরিনিয়োর নাম সাবার আগে। জুভেন্টাসের সাবেক বস মাসিমিলিয়ানো আলেগ্রির নামও সম্ভাব্য প্রার্থীর তালিকায় আছে।

আজ রোববার লা লিগায় সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। এরপর শনিবার মাদ্রিদ ডার্বিতে অ্যাথলেটিকোর মোকাবিলায় নামবে।

Advertisement