Beta

অভিষেকে রাঙালেন বিপ্লব

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৫

স্পোর্টস ডেস্ক

প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েই সাড়া ফেলে দিয়েছিলেন আমিনুল ইসলাম বিপ্লব। কারণ ব্যাটসম্যানকে বিপ্লবকে মূলত বোলারের বিবেচনায় দলে নিয়েছেন নির্বাচকরা। প্রথমবার ডাক পাওয়া এই তরুণ জিম্বাবুয়ের বিপক্ষে একাদশেও সুযোগ পেলেন। সুযোগ কাজে লাগিয়ে অভিষেক রাঙালেন তরুণ এই লেগ স্পিনার।

আজ বুধবার ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৬৫তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে বিপ্লবের। একই দিনে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে অভিষেক হয়েছে নাজমুল হোসেন শান্তরও। তবে ব্যাট হাতে অভিষেক রাঙাতে পারেননি তিনি। কিন্তু অভিষেকে দুর্দান্ত বল করে আলো ছড়িয়েছেন বিপ্লব।

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে নয় ন্মবরে নেমেছে তিনি। কিন্তু কোনো বল মোকাবিলা করার সুযোগ হয়নি। তবে বল হাতে নিজের কোটার চার ওভারই বল করার সুযোগ পেয়েছেন। মাত্র ১৮ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট। 

ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরেই নির্বাচকদের নজরে আসেন বিপ্লব। সেটা ছিল ব্যাটসম্যান হিসেবে। বিকেএসপির মতো দলকে একাই টেনেছেন তিনি। ১৩ ম্যাচে করেছিলেন ৪৪০ রান। যাতে হাফসেঞ্চুরি ছিল চারটি। সেই ব্যাটসম্যান বিপ্লব আজ দেশের জার্সিতে নিজের প্রথম ম্যাচ রাঙিছেন বোলার হিসেবে।

ম্যাচটিতে দলের জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়েছে বাংলাদেশ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৭৫ রান সংগ্রহ বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৩৬ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

Advertisement