Beta

তাইজুলের অভিষেক, ফিরেছেন আফিফ

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৯

ক্রীড়া প্রতিবেদক

২০১৪ সাল থেকে বাংলাদেশ দলের হয়ে খেলছেন তিনি। দেশের হয়ে এখন পর্যন্ত ২৫টি টেস্ট খেলেন তাইজুল ইসলাম। খেলেছেন ছয়টি ওয়ানডেও। কিন্তু টি-টোয়েন্টি খেলা হয়নি আগে। অবশেষে বাঁহাতি স্পিনারের অপেক্ষার অবসান হলো। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই অভিষেক হয়েছে বাঁহাতি এই স্পিনারের।

তাইজুল ছাড়াও একাদশে ফিরেছেন অলরাউন্ডার আফিফ হোসেন। শেষ গতবছর শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকের পর আর খেলা হয়নি তরুণ এই অলরাউন্ডারের।

মাঠ ভেজা থাকায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াতে দেরি হয়। নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা পর রাত পৌনে আটটায় টস হয়। টসে জিতে বাংলাদেশ। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আর ম্যাচ শুরু হয় রাত ৮টায়। বৃষ্টির কারণে উদ্বোধনী ম্যাচ হচ্ছে ১৮ ওভারে।

এরআগে সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে মাঠ পরিদর্শনে নামেন আম্পায়াররা। পরিদর্শন শেষে কোনো ইতিবাচক ফল আসেনি। উইকেট ভেজা থাকায় পরে সন্ধ্যা ৭টায় আবার মাঠ পরিদর্শনে নামেন আম্পায়াররা। সাড়ে সাতটার দিকে সেন্টার উইকেটের কাভার সরানো হয়। এরপর ৮টায় শুরু হয় খেলা।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, সৌম্য সরকার, লিটস দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

Advertisement