Beta

ওয়ার্নারের বিরুদ্ধে আবার বল টেম্পারিংয়ের অভিযোগ

১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৩

স্পোর্টস ডেস্ক

অ্যাশেজ সিরিজ এখনো নিষ্পত্তি হয়নি। পঞ্চম টেস্ট শুরু হওয়ার আগেই আরো একবার বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে। আর এই অভিযোগটি করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক।

বল টেম্পারিং কাণ্ডে এক বছর নিষিদ্ধ ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে অ্যাশেজ সিরিজ স্মরণীয় করে রাখলেন স্টিভ স্মিথ। দারুণ কয়েকটি ইনিংস খেলেন স্মিথ। চলমান অ্যাসেজে এরই মধ্যে সাতশোর কাছাকাছি রান করেছেন। তাও আবার এক ম্যাচ কম খেলেছেন। স্মিথ যেখানে রূপকথার প্রত্যাবর্তন লিখছেন, সেখানে আবার বিতর্কে ওয়ার্নার।

অবশ্য ব্যাট হাতে স্মিথ যতটা উজ্জ্বল, ততটাই নিষ্প্রভ ওয়ার্নার। ওভালেই ফর্মে ফিরতে মরিয়া তারকা অসি ওপেনার। এমন সময়েই তাঁকে আবার তাড়া করছে বল টেম্পারিং কাণ্ড।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক তাঁর আত্মজীবনীতে সম্প্রতি দাবি করেছেন, ‘দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডে জড়ানোর আগেই ওয়ার্নার আরো একবার এই কাজটি করেছিলেন। ওয়ার্নার স্বতঃপ্রণোদিত হয়ে এই কথা বলেছিলেন।’

২০১৭-১৮ মৌসুমে অ্যাসেজের পর দুই দলের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্বপূর্ণ আড্ডা হচ্ছিল। সেই আড্ডাতেই বিয়ার পান করার পর নাকি ওয়ার্নার কুককে বলে দিয়েছিলেন কথাটি। হাতে টেপ লাগিয়ে নাকি বলের পলিশ তুলেছিলেন তিনি।

অসি ওপেনারের এই স্বীকারোক্তিতে অবাক হয়ে ছিলেন কুক। তবে অস্বস্তিতে নাকি পড়েছিলেন স্মিথ। তিনি তখন কড়া চোখে ওয়ার্নারের দিকে তাকিয়েছিলেন।

Advertisement