Beta

ভারতীয় তারকা ক্রিকেটারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা!

০২ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৬

স্পোর্টস ডেস্ক

ভারতীয় ক্রিকেট দল এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে। এই দলের সঙ্গে আছেন অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি। খেলছেন ভালোই। কিন্তু হঠাৎই দুঃসংবাদটা পেতে হলো তাঁকে। ভারতীয় পেসারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মোহাম্মদ শামির স্ত্রী হাসিন জাহানের দায়ের করা মামলায় আদালত এই নির্দেশ দেন। ১৫ দিনের মধ্যে আত্মসমর্পণ না করলে বা জামিনের জন্য আবেদন না করলে গ্রেপ্তার করা হবে এই তারকা ক্রিকেটারকে।

২০১৮ সালে স্ত্রী হাসিন জাহান বিবাহবহির্ভূত সম্পর্ক ও শারীরিক নির্যাতনের অভিযোগে আদালতের মামলা করেছিলেন শামির বিরুদ্ধে। একাধিক শুনানিতে শামি হাজির হতে পারেননি। তাই এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এদিকে বল হাতে বেশ ফর্মে আছেন শামি। জ্যামাইকায় দ্বিতীয় টেস্টেই ক্যারিয়ারে ১৫০ উইকেট শিকার করে নতুন কীর্তি গড়েন। এর আগে বিশ্বকাপেও বেশ ছন্দে ছিলেন এ তারকা। চার ম্যাচ খেলেই ১৪টি উইকেট নেন।

শামির এই গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে হাসিন জাহান বলেন, ‘আমি শামির আসল শাস্তির জন্য অপেক্ষা করছি। অবশ্য সে ছাড়াও অনেকের সঙ্গে লড়তে হচ্ছে আমাকে। এই সমাজ আমার লড়াইকে সঙ্গ দিচ্ছে না। তবে ছোট্ট মেয়ে আইরাকে নিয়ে তার শাস্তির জন্য লড়াই চালিয়ে যাব। তা ছাড়া আমি এখন আর্থিক সংকটে আছি।’

উল্লেখ্য, শামির বিরুদ্ধে বিবাহবহির্ভূত সম্পর্ক আনার পরই ভারতীয় ক্রিকেট বোর্ডের তাঁকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল। সাময়িক নিষিদ্ধও করেছিল। পরে বিসিসিআই তদন্ত করে কোনো প্রমাণ না পাওয়ায় তিনি আবার খেলায় ফেরেন। 

Advertisement