Beta

দেশের ফিরেই অনুশীলনে নেমে পড়েছেন সাকিব

২৪ আগস্ট ২০১৯, ১৪:১৫ | আপডেট: ২৪ আগস্ট ২০১৯, ১৪:৪৬

ক্রীড়া প্রতিবেদক

ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে গত ১৯ আগস্ট থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। ছুটিতে থাকায় ক্যাম্পে ছিলেন না ফরম্যাট দুটির অধিনায়ক সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে লম্বা ছুটি কাটিয়ে গতকাল শুক্রবার দেশে ফিরেছেন সাকিব। ঢাকায় ফিরেই অনুশীলনে নেমে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্বকাপ শেষে বিসিবি থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। যাওয়া হয়নি দলের সঙ্গে লঙ্কান সফরেও। ছুটির মধ্য পবিত্র হজ পালন করে এসেছেন। হজ শেষে দেশে কয়েকদিন কাটিয়ে পরিবারের কাছে উড়াল দিয়েছেন যুক্তরাষ্ট্র ভ্রমণে।  কালই শেষ হয়েছে তাঁর ছুটি। গতকাল রাতে পরিবার নিয়ে ঢাকায় পা রাখেন। আর ভোর হতেই দীর্ঘ দেড় মাস পর মাঠে ফিরেন বাঁহাতি অলরাউন্ডার।

আজ শনিবার টাইগারদের ক্যাম্প শুরু হয় সকাল ১০টায়। তবে নির্ধারিত সময়ের আগেই মাঠে চলে আসেন অধিনায়ক সাকিব। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পা রেখে আগে কিছুক্ষণ জিম করেন। এরপর কিছু সময় ব্যাটিং অনুশীলন করেন। মাঠে ফিরে নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে পরিচয় পর্বও সেরে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

জানা যায়, আসন্ন সিরিজ নিয়ে আলোচনায় বসতে সাকিবের জন্য এত দিন অপেক্ষা ছিল। তিন দিন আগে যোগ দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট। ছুটি শেষে কাল সকালে ঢাকায় পৌঁছেছেন ফিল্ডিং কোচ রায়ান কুকও। সবাইকে নিয়ে খুব দ্রুতই নির্বাচকেদের আলোচনায় বসার কথা।

কয়েকদিন ধরে চলতে থাকা কন্ডিশনিং ক্যাম্প প্রায় শেষের দিকে। আফগানদের বিপক্ষে সাদা-পোশাকে মাঠে নামার আগে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা লাল ও সবুজ দলে ভাগ হয়ে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। মিরপুর শেরে বাংলায় ম্যাচটি হবে আগামী ৩০ ও ৩১ আগস্ট।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা : মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মোসাদ্দেক হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, ফরহাদ রেজা, লিটন কুমার দাস, আবু জায়েদ রাহি, শাদমান ইসলাম, আবু হায়দার রনি, জাহিরুল ইসলাম, তাইজুল ইসলাম, মমিমুল হক, আরিফুল হক, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, আফিদ হোসেন, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত, রুবেল হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম ও এবাদত হোসেন চৌধুরী।

Advertisement