Beta

প্রস্তুতি ম্যাচে থাইল্যান্ডকে হারিয়েছেন সালমারা

২৩ আগস্ট ২০১৯, ১২:৪৩

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে মাঠে নামার আগে নেদারল্যান্ডসে কন্ডিশনিং ক্যাম্প করেছে বাংলাদেশ নারী দল। পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলছে সালমা বাহিনী। দুদিনের ক্যাম্প শেষে গতকাল বৃহস্পতিবার প্রথম প্রস্তুতি ম্যাচে থাইল্যান্ডকে হারিয়েছে সফরকারী বাংলাদেশ।

গতকাল বৃহস্পতিবার নেদারল্যান্ডসে অনুষ্ঠিত ম্যাচটিতে থাই নারীদের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। তবে দুর্বল থাইল্যান্ডের বিপক্ষে মেয়েদের জয়টা সহজ ছিল না। প্রতিপক্ষের দেওয়া ছোট টার্গেট টপকাতে রীতিমতো ঘাম ছুটেছে জাহানারাদের।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬১ রান তোলে থাইল্যান্ড। ৬২ রানের এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৩ ওভার লেগেছে সালমাদের। মন্থর ব্যাটিংয়ে মাত্র তিন বল হাতে রেখে ৬ উইকেটে কষ্টের জয় পায় বাংলাদেশ।

দলের হয়ে ব্যাটিংয়ে সর্বোচ্চ ২২ করে রান করেছেন আয়েশা রহমান ও পিংকি। এ ছাড়া জ্যোতি ১১ ও রিতু ৫ রানে অপরাজিত ছিলেন। হ্যাপির ব্যাট থেকে আসে ৬ রান। দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসের মুখোমুখি হবেন বাংলাদেশের মেয়েরা।

আট দলকে নিয়ে ৩১ আগস্ট থেকে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব, যা চলবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

মূল পর্বে অংশ নেওয়ার আগে স্কটল্যান্ডে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করেছেন বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতি ম্যাচ শেষ করে যোগ দেবেন বাছাইপর্বে।

বাছাইপর্বে ‘এ’ গ্রুপে খেলবেন বাংলাদেশের মেয়েরা। একই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আর ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও থাইল্যান্ড।

বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর দিন ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ৩ সেপ্টেম্বর স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজা তুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ডবাই : সুরাইয়া আজমি, লতা মণ্ডল ও শারমিন আক্তার সুপ্তা।

Advertisement