Beta

শোয়েব আখতারকে কেন খোঁচা যুবরাজের?

২০ আগস্ট ২০১৯, ২১:৫৫ | আপডেট: ২০ আগস্ট ২০১৯, ২১:৫৭

স্পোর্টস ডেস্ক

ইংলিশ পেসার জফরা আর্চারকে দুদিন আগে ধুয়ে দিয়েছিলেন পাকিস্তানি সাবেক তারকা পেসার শোয়েব আখতার। আর্চারের সৌজন্যবোধ নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। তাই পাকিস্তানি কিংবদন্তি পেসারকে খোঁচা দিলেন যুবরাজ সিং।

লর্ডস টেস্টের প্রথম ইনিংসে আর্চার ১৪৮.৭ কিলোমিটার গতির বাউন্সার দিয়েছিলেন স্টিভ স্মিথকে। বলের আঘাতে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন সাবেক অসি অধিনায়ক। যন্ত্রণায় কাতর স্মিথ দীর্ঘক্ষণ মাঠেই শুয়ে ছিলেন। ইংলিশ অনেক ক্রিকেটার স্মিথের পাশে এসে তাঁর দেখভাল করেন। কিন্তু আর্চার আসেননি একবারের জন্য। আর তা দেখেই খুবই চটেছেন পাকিস্তানি সাবেক তারকা পেসার।

গত রোববার দুপুরে টুইটারে শোয়েব আখতার লেখেন, ‘বাউন্সার খেলারই অংশ। কিন্তু যখন কোনো বোলার ব্যাটসম্যানকে মাথার ওপর বাউন্সার দেয়, আর সে বলের আঘাতে পড়ে যায় ব্যাটসম্যান, তাহলে বোলারের অবশ্যই তার কাছে যাওয়া উচিত। একটা সৌজন্য বোধের প্রয়োজন। আর্চার এটা মোটেই ভালো করেনি। যখন স্মিথ যন্ত্রণায় কাতরাচ্ছিল ও তখন সরে এসেছিল। আমি এসব ক্ষেত্রে সবসময় ব্য়াটসম্যানের কাছে ছুটে যেতাম।’

শোয়েব আখতারের এই টুইটের জবাবটা রসিকতার ছলে দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান  লেখেন, ‘হ্যাঁ, তুমি অবশ্যই খোঁজ নিতে ব্যাটসম্যানদের। কিন্তু তোমার আসল বক্তব্য হতো আশা করি তোমার কিছু হয়নি বন্ধু, কারণ এ রকম আরো বাউন্সারের তোপ সামলাতে হবে তোমাকে।’

২২ গজে একে অন্যের প্রতিপক্ষ থাকলেও, ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর শোয়েব আখতার ও যুবরাজ সিংয়ের ব্যক্তিগত সম্পর্ক বেশ ভালো। দুজনে প্রায়ই টুইটারে একে অন্যকে নিয়ে মজা করেন।

Advertisement