Beta

জার্মানিতে পাড়ি দিলেন বার্সেলোনার কুতিনহো!

১৯ আগস্ট ২০১৯, ১৯:৫৩

স্পোর্টস ডেস্ক

স্পেন ছাড়লেন ফিলিপ কুতিনহো। জার্মানিতে পাড়ি দিলেন ব্রাজিলীয় উইঙ্গার। বার্সেলোনা থেকে তিনি চলে গেছেন বায়ার্ন মিউনিখে। আজ সোমবার দুই ক্লাবের পক্ষ থেকেই আনুষ্ঠানিভাবে এই ঘোষণা দেওয়া হয়েছে।

বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন সাড়ে আট মিলিয়ন ইউরো বেতনে কুতিনহোকে দলে ভিডিয়েছে। মোট ১২০ মিলিয়ন ইউরোর বিনিময় বার্সার সঙ্গে বায়ার্নের চুক্তি হয়েছে।

গতবছর জানুয়ারিতে লিভারপুল থেকে মেসিদের ক্লাবে যোগ দিয়েছিলেন এই ব্রাজিলীয়। লিভারপুলের জার্সিতে যে অসাধারণ ফুটবল খেলেছিলেন, বার্সায় এসে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি।

বার্সেলোনা জানিয়েছে, ‘ফিলিপ কুতিনহোকে তাঁর দায়বদ্ধতার জন্য ধন্যবাদ জানাতে চায় বার্সেলোনা। তাঁর ক্যারিয়ারের নতুন পর্যায়ের জন্য আমাদের শুভেচ্ছা রইল।’

অন্যদিকে বায়ার্নের সিইও কার্ল হেইনজ রুমেনিগ বলেন, ‘আমরা অনেকদিন ধরেই কুতিনহোকে আনার চেষ্টা করছি। এই ট্রান্সফারে আমরা খুশি। বার্সাকে ধন্যবাদ ওকে ছাড়ার জন্য। কুটিনহোর সৃষ্টিশীলতা ও অসাধারণ দক্ষতা আমাদের দলকে আরো শক্তিশালী করে তুলবে।’

বার্সায় ৭ নম্বর জার্সি গায়ে চাপিয়েছিলেন কুতিনহো। আর বায়ার্নে ডাচ কিংবদন্তি আর্জেন রবেনের ১০ নম্বর জার্সি গায়ে তুলবেন তিনি।

Advertisement