Beta

করুনারত্নের সেঞ্চুরিতে দারুণ জয় শ্রীলঙ্কার

১৮ আগস্ট ২০১৯, ২০:৪৩

স্পোর্টস ডেস্ক

লক্ষ্য বেশ বড়ই, প্রায় পৌঁনে তিনশ। এই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ওপেনিং জুটিতেই ১৬১ রান তুলে নেয়। চতুর্থ দিনের শেষে শ্রীলঙ্কা কোনো উইকেট না হারিয়ে ১৩৩ রান তুলেছিল। আজ রোববার শেষ দিনে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩৬ রান। সিরিজের প্রথম টেস্টেই ছয় উইকেটে দারুণ জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ড পারল না শ্রীলঙ্কার বিপক্ষে হার এড়াতে। এ ম্যাচে শ্রীলঙ্কার জয়ের নায়ক অধিনায়ক দ্বিমুথ করুনারত্নে। তাঁর চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই দারুণ জয় পায় দলটি।

আজ ম্যাচের পঞ্চম দিনে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে করুনারত্নে ও থিরিমান্নে দারুণ উজ্জ্বল ছিলেন। থিরিমান্নে ৬৪ রানে আউট হলেও করুনারত্নে ১২২ রানের দারুণ একটি ইনিংস খেলেন। কুশল পেরেরা (২৩) আউট হলেও বাকি রান স্কোরবোর্ডে যোগ করে দেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ (২৮) এবং ধনঞ্জয় ডিসিলভা (১৪)।

টিম সাউদি ফেরান অধিনায়ক করুনারত্নেকে। টেস্টে এটা তাঁর নবম শতরান। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এটাই তাঁর প্রথম শতরান।

তবে এই ইনিংস খেলতে কিছুটা ভাগ্যের সহায়তা পেয়েছেন করুনারত্নে। ৫৮ রানে ব্যাটিং করার সময় শর্ট লেগে ক্যাচ তুলেও জীবন পান তিনি। উইকেটকিপার বিজে ওয়াটলিং তাঁকে স্ট্যাম্পিং করার সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

প্রথম ইনিংসে ব্যাট করে নিউজিল্যান্ড ২৪৯ তুলেছিল। জবাবে ২৬৭ রান করে লঙ্কানরা। দ্বিতীয় ইনিংসে ২৮৫ তোলার পরে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য লক্ষ্য ছিল ২৬৮। সেই রান সহজেই তুলে নেয় শ্রীলঙ্কা।

Advertisement