Beta

লারার দ্বারস্থ ওয়েস্ট ইন্ডিজ

১৮ আগস্ট ২০১৯, ১৭:৪১

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে আসন্ন দুই টেস্ট সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা। তাঁর সঙ্গে থাকবেন রামনরেশ সারওয়ানও।

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবেন লারা। সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের পরামর্শে কিছুটা হলেও উপকৃত হবেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা। 

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে আগামী ২২-২৬ আগস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। পরে জ্যামাইকার সাবিনা পার্কে ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর হবে দ্বিতীয় টেস্ট।

অল্প সময়ের জন্য দলের সঙ্গে কাজ করবেন লারা ও সারওয়ান। সাবেক এ দুই তারকা দলের সঙ্গে থাকতে রাজি হওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরিচালক জিমি অ্যাডামস। তিনি বলেন, ‘আমাদের দলে বেশ কিছু তরুণ ও প্রতিভান ব্যাটসম্যান আছে যারা ভবিষ্যতে ভালো কিছু করতে পারে। বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাদের উন্নতি চোখে পড়ার মতো ছিল। আমরা চাই তারা আরো ভালো করুক। তাদের সঙ্গে কাজ করার জন্য আমরা লারা ও সারওয়ানকে এনেছি। বর্তমান প্রজন্মকে তাদের অনেক কিছু দেওয়ার আছে।’

টেস্ট ক্রিকটে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ রান সংগ্রহকারী লারা। ১৩১ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১১ হাজার ৯৫৩ রান করেছেন ক্রিকেটের এই ‘বরপুত্র’।

টেস্ট ক্রিকেটে এক ইনিংসে তাঁর সর্বোচ্চ অপরাজিত ৪০০ রানের রেকর্ডটি এখনো কেই ভাঙতে পারেনি। প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ অপরাজিত ৫০১ রানের রেকর্ডটিও লারার দখলে।

Advertisement