Beta

কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেলেন মাশরাফি, নেই সাইফউদ্দিন

১৭ আগস্ট ২০১৯, ২০:৫৫

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও সেপ্টেম্বরে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে আগামী সোমবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। ৩৫ জনকে ডাকা হয়েছে; যার মধ্যে আছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।  

আজ শনিবার গণমাধ্যমে ওই তালিকা পাঠিয়েছে বিসিবি।

ওই ৩৫ জনের মধ্যে নেই পেসার অলরাউন্ডার সাইফউদ্দিন। ইনজুরির কারণে আপাতত মাঠের বাইরে আছেন তিনি। চিকিৎসার জন্য তাঁর বিদেশ যাওয়ার কথা আছে।

ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন, মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মোসাদ্দেক হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, ফরহাদ রেজা, লিটন কুমার দাস, আবু জায়েদ রাহি, শাদমান ইসলাম, আবু হায়দার রনি, জাহিরুল ইসলাম, তাইজুল ইসলাম, মমিমুল হক, আরিফুল হক, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান,আফিদ হোসেন, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত, রুবেল হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম ও এবাদত হোসেন চৌধুরী।

এদিকে আজই এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের হেড কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোর নাম ঘোষণা করেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।  

আজ দুপুরে হঠাৎ করে বিসিবি কার্যালয়ে আসেন মাশরাফি। তাঁকে দেখে শঙ্কা হয়েছিল অবসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজই জানাতে পারেন কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্তের জন্য আরো দুই মাস অপেক্ষা করতে হবে বিসিবিকে।

মাশরাফির সিদ্ধান্ত প্রসঙ্গে পাপন বলেন, ‘মাশরাফি এসেছিল দুই কারণে। ওর সঙ্গে আমি কোচ নিয়ে আলাপ করেছি। যেহেতু সে একজন অধিনায়ক। আরেকটা জিনিস ছিল একটা ওয়ানডে জিম্বাবুয়ের সঙ্গে করব কি না। সেই ব্যাপারে জিজ্ঞেস করেছিলাম। সে (মাশরাফি) কী মনে করে। মাশরাফি মনে করে,  এখনই এই সিদ্ধান্ত নেওয়া তাড়াতাড়ি হয়ে যাচ্ছে। যেহেতু আগামী মার্চের আগে আমাদের কোনো ওয়ানডে নেই। সেজন্য এখনই না হলে তাঁর জন্য সুবিধা হয়। দুই মাস পরে হলে সে সিদ্ধান্ত নিতে পারবে অবসর নিয়ে তার পরিকল্পনা কী? আপাতত সেটা সে চিন্তা করবে।’

বিশ্বকাপের সময় থেকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন মাশরাফি। চোটে পড়ায় কয়েক দিন আগে হওয়া শ্রীলঙ্কা সফরেও যেতে পারেননি।

Advertisement