Beta

বর্ষসেরার লড়াইয়ে মেসি-রোনালদোর সঙ্গে নতুন চমক

১৬ আগস্ট ২০১৯, ১৪:২০ | আপডেট: ১৬ আগস্ট ২০১৯, ১৪:৩৩

স্পোর্টস ডেস্ক

গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (২০১৬-১৭) বর্ষসেরার লড়াইয়ের জন্য ১০ জনের তালিকা প্রকাশ করা হয়। এবার সে তালিকাকে তিনে নামিয়ে এনেছে উয়েফা। এই সংক্ষিপ্ত তালিকায় বরাবরের মতোই আছেন বার্সা তারকা লিওনেল মেসি ও জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

মেসি-রোনালদোর সঙ্গে বেশ চমক দিয়েই সেরা তিনে চলে এসেছেন লিভারপুল তারকা ভার্জিল ভন ডাইক। বর্ষসেরা হতে দুই মহাতারকার সঙ্গে লড়বেন হালের এই উঠতি ডিফেন্ডার। গতকাল বৃহস্পতিবার এই সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আয়োজক সংস্থা।

গত মৌসুমে দারুণ ছন্দে ছিলেন দুবার ইউরোপসেরা এই পুরস্কার জেতা মেসি। লা লিগায় মৌসুমেজুড়ে ছন্দ ধরে রেখেছিলেন। সর্বোচ্চ ৩৬ গোল করে একই সঙ্গে পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে নেন।

অন্যদিকে জুভেন্টাসের হয়ে প্রথম মৌসুম খুব একটা ভালো কাটেনি রোনালদোর। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট থেকে বিদায় নেয় তাঁর দল। তবে ২১ গোল করে সেরি আ-তে তুরিনের ক্লাবটির শিরোপা জয়ে অবদান রাখেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

তবে লিভারপুল তারকা ডাইক এবারই প্রথম এ তালিকায় জায়গা পান। গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাতে বড় অবদান ছিল এই ডিফেন্ডারের।

আগামী ২৯ আগস্ট মোনাকোয় ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হবে। সেখানেই পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নামসহ বর্ষসেরা ফুটবলারের নাম প্রকাশ করা হবে।

সেরা তিনজনের পাশাপাশি বাকি সাতজনের নামও প্রকাশ করেছে উয়েফা। পয়েন্ট অনুযায়ী তাঁদের তালিকা দেওয়া হলো :

৪. অ্যালিসন বেকার (গোলরক্ষক, ব্রাজিল/লিভারপুল) - ৫৭ পয়েন্ট।

৫. সাদিও মানে (স্ট্রাইকার, সেনেগাল/লিভারপুল) - ৫১ পয়েন্ট।

৬. মোহামেদ সালাহ (স্ট্রাইকার, মিসর/লিভারপুল)- ৪৯ পয়েন্ট।

৭. এইডেন হ্যাজার্ড (অ্যাটাকিং মিডফিল্ডার, বেলজিয়াম/চেলসি/রিয়াল মাদ্রিদ) - ৩৮ পয়েন্ট

৮. ম্যাথিস ডি লাইট (ডিফেন্ডার, নেদারল্যান্ডস/আয়াক্স/জুভেন্টাস) - ২৭ পয়েন্ট

৯. ফ্রাঙ্কি ডি জং (মিডফিল্ডার, নেদারল্যান্ডস/আয়াক্স/বার্সেলোনা) - ২৭ পয়েন্ট

১০. রাহিম স্টার্লিং (ফরোয়ার্ড, ইংল্যান্ড/ম্যানসিটি) - ১২ পয়েন্ট।

Advertisement