Beta

দুদিনের মধ্যেই কোচের নাম জানাবে বিসিবি

১৫ আগস্ট ২০১৯, ১৩:০৩

ক্রীড়া প্রতিবেদক

ঈদের আগে কোচ নিয়োগের জন্য ১০ দিন সময় বেঁধে দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। যার কারণে ঈদের ছুটির মধ্যেও কোচ খোঁজার মধ্যেই আছেন বোর্ড কর্মকর্তারা। নিয়োগ প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। আগামী দুদিনের মধ্যে টাইগারদের প্রধান কোচের নাম ঘোষণা করবে বিসিবি। গতকাল বুধবার সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গত ৭ আগস্ট বাংলাদেশের কোচ হতে সাক্ষাৎকার দিয়ে যান দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। তাঁর সাক্ষাৎকারে বেশ সন্তুষ্ট বিসিবি। কিন্তু একজনের সাক্ষাৎকার নিয়েই তুষ্ট নয় বোর্ড। যার কারণে আরো চারজনের সাক্ষাৎকার নিয়ে মূল সিদ্ধান্ত নেবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক।

সে চারজনের তালিকায় ছিলেন জিম্বাবুয়ের গ্র্যান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস, নিউজিল্যান্ডের মাইক হেসন ও শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহ। গতকাল বাংলাদেশে এসে সাক্ষাৎকার দেওয়ার কথা ছিল মাইক হেসনের। কিন্তু সেটা আর দেখা যায়নি। হয়তো ফোনেই সাক্ষাৎকার সেরে নিয়েছেন বোর্ড কর্মকর্তারা।

গতকাল ধানমণ্ডির বেক্সিমকো কার্যালয়ে বিসিবির কয়েকজন শীর্ষ কর্তা বসেছিলেন টেলিকনফারেন্সে কোচের সাক্ষাৎকার নিতে। সাক্ষাৎকার শেষে গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘দুদিনের মধ্যে আমরা হয়তো সিদ্ধান্ত নিয়ে ফেলব। বেশিদিন অপেক্ষা করতে চাই না। কেউ ঝুলিয়ে রাখলে আমরা তো ঝুলে থাকতে পারব না! অন্য দল কাকে নিচ্ছে, সেদিকেও তাকানোর ব্যাপার নেই। (সেপ্টেম্বরে) আফগানিস্তান সিরিজের আগে আমরা কোচ চাই। কোচ চূড়ান্ত করার আগে অনেক বিষয় আছে। কেউ যদি বলে ১০০ দিন কাজ করব, সেটায় আমরা রাজি নই। এসব বিষয় চূড়ান্ত করতে যা একটু দেরি হচ্ছে। আশা করি, দুদিনের মধ্যে হয়ে যাবে।’

বিশ্বকাপের পর স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক শেষ করে বিসিবি। বিদায় করা হয় বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্পিন কোচ সুনীল যোশিকেও। তবে কয়েক দিন আগে নতুন বোলিং ও স্পিন কোচ নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি। আর পেস বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাবেক প্রোটিয়া পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে চুক্তি সেরেছে বিসিবি।

আগামী নভেম্বরে ভারত সফর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের হয়ে কাজ করবেন ভেট্টোরি। দ্রুত যোগ দেবেন ল্যাঙ্গেভেল্টও।

Advertisement