Beta

চেলসিকে হারিয়ে সুপার কাপ শিরোপা লিভারপুলের

১৫ আগস্ট ২০১৯, ০৯:১৪

স্পোর্টস ডেস্ক

টাইব্রেকারে চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতে নিল লিভারপুল। নির্ধারিত সময় ২-২ গোলে শেষ হওয়ার পর টাইব্রেকারে চেলসিকে ৫-৪ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের দল।

বুধবার তুরস্কের ইস্তাম্বুলে প্রথমার্ধের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। বিরতির পর সমতা ফেরান সাদিও মানে। এরপর যোগ করা সময়ে আরো একটি করে গোল করে দুই দল। তাতে নির্ধারিত সময়ে ম্যাচটি ড্র নিয়ে শেষ করতে হয়।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল। তবে শুরুর দিকে এগিয়ে যেতে না পারলেও ৩৬তম মিনিটে চেলসিকে এগিয়ে নেন জিরুড। সতীর্থ পুলিসিচের পাস পেয়ে দ্রুত বল নিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরাসি তারকা।

৪৮তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান বদলি হয়ে নামা রবার্তো ফিরমিনো। সতীর্থের বাড়ানো বল ফাঁকা পোস্টে সহজেই ঠিকানায় পাঠান গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা।

ম্যাচের শেষ দিকে আবারও ফিরমিনো চমক। যোগ করা সময়ে ফ্যাবিনিয়োর উঁচু করে ডি-বক্সে বাড়ানো বল সহজভাবে জালে ঠেলে দেন।

ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় চেলসি। জর্জিনিয়োর সফল স্পট কিকে সমতায় শেষ করে ইংলিশ লিগের দলটি।

এরপর টাইব্রেকারে পাঁচটি শটের সবকটিতেই সফল হয় লিভারপুল। চেলসির হয়ে আব্রাহামের নেওয়া শেষ শটটি ফিরিয়ে দেন লিভারপুল তারকা আদ্রিয়ান। তাতে ৫-৪ গোলে ম্যাচ জিতে নেয় লিভারপুল। এই নিয়ে চতুর্থবারের মতো উয়েফা সুপার কাপ জিতে নিল ক্লপের শিষ্যরা।

Advertisement