Beta

শ্রীলঙ্কা সফরের দলে শফিউল

২৩ জুলাই ২০১৯, ২১:৫২

ক্রীড়া প্রতিবেদক

প্রস্তুতি ম্যাচে দারুণ জয়ে শ্রীলঙ্কা সফর শুরু করেছে বাংলাদেশ। আগামী শুক্রবার সিরিজের প্রথম ওয়ানডে। এই ম্যাচের আগে বাংলাদেশ দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার শফিউল ইসলাম। দলের সঙ্গে যোগ দিতে আগামীকাল বুধবার ঢাকা ছেড়ে যাওয়ার কথা তাঁর।

আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শফিউলকে দলে নেওয়ার বিষয়টি জানায় ।

শফিউল সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৬ সালের অক্টোবরে। পরে দলে বেশ কয়েবার ডাক পেয়েছেন ঠিক, কিন্তু খেলতে পারেননি।

এদিকে বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় প্রথম কোনো সিরিজ খেলতে নামছে বাংলাদেশ জাতীয় দল। আগামী শুক্রবার কলম্বোয় শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে লাল-সবুজের দল দারুণ জয় পেয়েছে। শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশকে পাঁচ উইকেটে হারিয়েছে  তারা।

ম্যাচে শ্রীলঙ্কান দলটি টস জিতে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৮২ রান করে। জবাবে বাংলাদেশ দল পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে।

যাতে দারুণ দুটি ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। মিঠুন ১০০ বলে ৯১ রান করেন। আর মুশফিক ৫০ রান করেন ৪৬ বলে। সাব্বির রহমান ৩১ রানে অপরাজিত ছিলেন।

এ ছাড়া অধিনায়ক তামিম ইকবাল ৩৭ ও মাহমুদউল্লাহ ৩৩ রানের ভালো দুটি ইনিংস খেলেন।

আর বল হাতে রুবেল হোসেন সাত ওভারে ৩১ রানে দুটি উইকেট, সৌম্য সরকার ছয় ওভারে সমান উইকেট পান। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও ফরহাদ রেজা।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা, এনামুল হক বিজয় ও শফিউল ইসলাম।

Advertisement