শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে দারুণ জয় বাংলাদেশের

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে দারুণ দুটি ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় প্রথম কোনো সিরিজ খেলতে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী শুক্রবার কলম্বোয় শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে লাল-সবুজের দল দারুণ জয় পেয়েছে। শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশকে পাঁচ উইকেটে হারিয়েছে  বাংলাদেশ।

ম্যাচে শ্রীলঙ্কান দলটি টস জিতে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৮২ রান করে। জবাবে বাংলাদেশ দল পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে।

যাতে দারুণ দুটি ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। মিঠুন ১০০ বলে ৯১ রান করেন। আর মুশফিক ৫০ রান করেন ৪৬ বলে। সাব্বির রহমান ৩১ রানে অপরাজিত ছিলেন। 

এ ছাড়া অধিনায়ক তামিম ইকবাল ৩৭ ও মাহমুদউল্লাহ ৩৩ রানের ভালো দুটি ইনিংস খেলেন।  

ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার শুরুটা খুব ভালো হয়নি। স্বাগতিকদের ভালোই ধাক্কা দিয়েছিলেন পেসার রুবেল হোসেন। দলটির অধিনায়ক নিরোশান দিকওয়ালাকে ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফিরিয়ে দেন।

সপ্তম ওভারের দ্বিতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ। পেসার তাসকিন আহমেদ ওশাডা ফার্নান্দোকে ফেরান। চার রানের ব্যবধানে গুনাথিলাকাকে ফিরিয়ে ভালোই চাপ করে বাংলাদেশ।

পরে ভানুকা রাজাপক্ষে ৩২ আর শেহান জয়াসুরিয়ার ৫৬ রানে করে দলকে ভালো সংগ্রহের পথ দেখান। পরে দাসুন শানাকা ৬৩ বলে ৮৬ রানে অপরাজিত ছিলেন। তাতে ছিল ছয়টি চার ও ছয়টি ছয়।

রুবেল সাত ওভারে ৩১ রানে দুটি উইকেট, সৌম্য সরকার ছয় ওভারে সমান উইকেট পান। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন, মুস্তাফিজ ও ফরহাদ রেজা।