Beta

কোহলিতেই আস্থা ভারতের!

২১ জুলাই ২০১৯, ১৬:০৮ | আপডেট: ২১ জুলাই ২০১৯, ১৭:১১

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে বিপর্যয়ের পর মনে করা হয়েছিল, সীমিত ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে অব্যাহতি দেওয়া হতে পারে বিরাট কোহলিকে। তবে সেই জল্পনায় জল ঢেলে দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। কোহলিকে অধিনায়ক রেখেই ক্যারিবীয় সফরে যাচ্ছে ভারত। তিন ফরম্যাটেই তিনি দলকে নেতৃত্ব দেবেন।

তাই তিনটি ওয়ানডেতে সহ-অধিনায়ক থাকছেন রোহিত শর্মা। বড় চমক হচ্ছে মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ধরনের ফরম্যাটে উইকেটরক্ষক থাকছেন ঋষভ পন্থ। তাঁকেই যে ধোনির উত্তরসূরি ধরা হচ্ছে, এদিন তা পরিষ্কার করে দিয়েছেন নির্বাচকরা। ওয়ানডেতে নতুন মুখ শ্রেয়াস আইয়ার ও মনীশ পান্ডে। বুমরাহকে বিশ্রাম দেওয়া হলেও দলে রাখা হয়েছে মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারকে। পেসার হিসেবে দলে নতুন মুখ খলিল আহমেদ ও নভদীপ সাইনি।

বিশ্বকাপে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। চোট সেরে সীমিত ওভারের ক্রিকেটে ফিরেছেন তিনি। পাশাপাশি টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর।

ওয়ানডে স্কোয়াড : বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নভদীপ সাইনি।

টেস্ট স্কোয়াড : বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগারওয়াল, কেএল রাহুল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ ও উমেশ যাদব।

টি-টোয়েন্টি স্কোয়াড : বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ পন্থ, ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার ও নভদীপ সাইনি।

Advertisement