Beta

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ সুজন

১৫ জুলাই ২০১৯, ২১:১৩

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের পর বাংলাদেশের কোচ স্টিভ রোডসকে বিদায় করে দেওয়া হয়। শূন্য পদে কে আসছেন এ নিয়ে বেশ কিছু দিন ধরেই আলোচনা হচ্ছিল। এরই মধ্যে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। এই মাসের শেষ দিকের এই সফরের জন্য বাংলাদেশের দলের কোচ নিযুক্ত করা হয়েছে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে। আর ব্যাটিং কোচের দায়িত্ব পান সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।

আজ সোমবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে  সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। অন্তর্বর্তীকালীন সময়ে কোচের দায়িত্ব পালন করবেন সুজন।

ভারতীয় সাবেক  ক্রিকেটার হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) কোচ করে আনা হয়েছিল। বাংলাদেশের দলের ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি ছুটিতে থাকবেন, তাই দলের সঙ্গে শ্রীলঙ্কা যাবেন ওয়াসিম জাফর।

এ ছাড়া শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার চাম্পাকা রামানায়েকে।

এই কদিন আগে সমঝোতার ভিত্তিতে রোডসের চুক্তি বাতিল করে বিসিবি। অবশ্য রোডসের সঙ্গে চুক্তিটি শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। কিন্তু তার আগেই তাঁকে বিদায় করে দেওয়া হয়।

২০১৮ সালে জুনে বাংলাদেশ দলের  দায়িত্ব পেয়েছিলেন রোডস। বিশ্বকাপের প্রায় এক বছর আগে দলের দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপে বাংলাদেশ দলকে আশানুরূপ সাফল্য এনে দিতে পারেননি তিনি। তাই চাকরি হারাতে হয় তাঁকে।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। মূল সিরিজের আগে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচে খেলবেন মাশরাফিরা। আগামী ২০ জুলাই দেশ ছাড়বেন টাইগাররা।

Advertisement