Beta

‘নিজের পারফরম্যান্সে হতাশ গাপটিল’

১৩ জুলাই ২০১৯, ২০:৪৮

স্পোর্টস ডেস্ক

গত বিশ্বকাপে রানের পাহাড় গড়েছিলেন যে মার্টিন গাপটিল, তিনিই এবারের বিশ্বকাপে একেবারেই ব্যর্থ। লর্ডসে ফাইনাল ম্যাচে কি ফর্ম ফিরে পাবেন নিউজিল্যান্ডের ওপেনার?

২০১৫ বিশ্বকাপের অন্যতম তারকা ছিলেন গাপটিল।  নিউজিল্যান্ড ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও ৫৪৭ রান করে ব্যাটিং-তালিকার শীর্ষে ছিলেন নিউজিল্যান্ড ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩৭ রানের চমৎকার একটি ইনিংস খেলে বিশ্ব রেকর্ডও গড়েন সেবার। অথচ এবারের বিশ্বকাপে এর আগের নয়টি ইনিংস থেকে তাঁর সংগ্রহ মাত্র ১৬৭। গড় ২০.৮৭। অভিজ্ঞ ওপেনারের ব্যর্থতার ফলে অনেক বেশি চাপের মধ্যে খেলতে হচ্ছে নিউজিল্যান্ডের মিডল অর্ডারকে।

তাই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে গাপটিলকে। এ ব্যাপারে তিনি বলেন, ‘কোথায় কী লেখা হচ্ছে, কে, কী বলছে, সেগুলোর থেকে নিজেকে বাঁচিয়ে রাখা খুব কঠিন, জানেন তো। আমি ফর্মে ফেরার পেছনে কতটা খাটছি সেটা কিন্তু কেউ দেখছে না। এতটা সময় দিচ্ছি, তাও বাইশ গজে কিছুই কাজ করছে না, এটা যে কতটা হতাশার সৃষ্টি করে, কী বলব। জানি, সবাই আমাকে নিয়ে বিরক্ত, কিন্তু ওরা কি জানে আমি নিজে কতটা বিপর্যস্ত?’

বিশ্বকাপে গাপটিলের মোট সংগ্রহ ৯৭৬ রান। আর ২৪ রান করলেই বিশ্বকাপে এক হাজার রান হবে তাঁর। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে স্টিফেন ফ্লেমিং ছাড়া আর কারো বিশ্বকাপে এক হাজার রান নেই।

গাপটিলের আশা ফাইনালে ভালো কিছু করবেন, ‘এর আগে যখন নেটে অনুশীলন করছিলাম, তখন মনে হচ্ছিল, কোথায় যেন কমতি রয়ে যাচ্ছে। এখন মনে হচ্ছে যেমনটা চাইছিলাম, সবকিছু আবার তেমনটাই হচ্ছে।’

Advertisement