আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

Looks like you've blocked notifications!

আগে অনেক বড় বড় কথা বললেও বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো অংশ নিয়ে শতভাগ ব্যর্থ হয়েছে আফগানিস্তান। টুর্নামেন্ট থেকে শূন্য হাতেই ফিরতে হয় যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান দলকে। নয় ম্যাচের একটিতেও জয় পায়নি আফগানরা।

টুর্নামেন্টে দলের এমন নাজুক পারফরম্যান্সের কারণে গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে নতুন অধিনায়ক ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ক্রিকইনফোর খবরে বলা হয়, শুধু এক দিনের ক্রিকেটেই না, বরং সব ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রশিদ। আর সাবেক অধিনায়ক আসগর আফগানকে করা হয়েছে সহ-অধিনায়ক।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হঠাৎ করেই নেতৃত্বে বড় পরিবর্তন এনেছিল এসিবি। এতেই ঘটে যত বিপত্তি।

আসগর আফগানকে সরিয়ে বিশ্বকাপের নেতৃত্ব দেওয়া হয় গুলবাদিন নাইবকে। শুধু তাই নয়! তিন ফরম্যাটের জন্য তিনজন অধিনায়ক ঠিক করে দেয় দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা এসিবি।

ওডিআইর অধিনায়ক গুলবাদিন নাইব, রশিদ খানকে দেওয়া হয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। আর রহমত শাহকে দেওয়া হয় টেস্ট দলের নেতৃত্ব।

বিশ্বকাপের আগে বোর্ডের এমন সিদ্ধান্তে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খান। তাঁরা আইপিএল খেলা অবস্থায় ভারতে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে অধিনায়ক পরিবর্তনের প্রতিবাদ জানান।