Beta

‘এবার মুখটা বন্ধ রাখুন, আপনার চেয়ে দ্বিগুণ ম্যাচ খেলেছি’

০৪ জুলাই ২০১৯, ২০:৫২ | আপডেট: ০৪ জুলাই ২০১৯, ২০:৫৬

অনলাইন ডেস্ক

ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেকারকে ধুয়ে দিলেন তাঁরই স্বদেশি রবীন্দ্র জাদেজা। নিজের মর্যাদার প্রশ্নে বর্তমান জাতীয় দলের এই ক্রিকেটার অগ্রজকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন তিনি মোটেও হেরে যাবার নয়।

সম্প্রতি জাদেজাকে ছোট মাপের প্লেয়ার হিসেবে আখ্যা দিয়েছিলেন মাঞ্জেকার। যা শুনে নিজের মাথা ঠিক রাখতে পারলেন না টিম ইন্ডিয়ার এই তারকা অলরাউন্ডার। টুইটারেই মাঞ্জেকারকে উড়িয়ে দিলেন তিনি।

ইংল্যান্ডের কাছে হারের পরেই ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ইঙ্গিত দিয়েছিলেন, বাংলাদেশের বিরুদ্ধে হয়তো জাদেজাকে প্রথম একাদশে দেখা যেতে পারে। আর তা শুনে মাঞ্জেকার বলেছিলেন, ‘আমি ছোটখাটো খেলোয়াড়দের খুব একটা ফ্যান নই। আমার কাছে জাদেজা এই মুহূর্তে এরকমই একজন। পঞ্চাশ ওভারের ক্রিকেটে সে এই জায়গাতেই দাঁড়িয়ে আছে। সে একজন নিখাদ টেস্ট বোলার। কিন্তু পঞ্চাশ ওভারের ফরমেটে আমি একজন ব্যাটসম্যান এবং স্পিনারকেই চাইব।’

এই মন্তব্য শুনে জাদেজা টুইটারেই ক্ষোভ উগিরে দেন মাঞ্জেকারের ওপর। জাদেজা লেখেন, ‘অনেক কথা শুনেছি আপনার। এবার মুখটা বন্ধ রাখুন। আপনার চেয়ে দ্বিগুণ বেশি ম্যাচ আমি খেলেছি, আর এখনও খেলছি। মানুষকে তাঁর কৃতিত্বের মর্যাদা দিতে শিখুন।’

পরিসংখ্যানে দেখা যায় সঞ্জয় মাঞ্জেকার জাতীয় দলের জার্সিতে ৭৪টি ম্যাচ খেলে করেছেন ১৯৯৪ রান। অন্যদিকে রবীন্দ্র জাদেজা দেশের হয়ে ১৫১টি ওয়ান ডে ম্যাচ খেলে করেছেন ২০৩৫ রান এবং নিয়েছেন ১৭৪টি উইকেট।

Advertisement